শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সাংবাদিক পেটানোর ঘটনায় ঢাবির ১০ ছাত্র বহিষ্কার

সাংবাদিক পেটানোর ঘটনায় ঢাবির ১০ ছাত্র বহিষ্কার

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাত সাংবাদিককে পেটানোর ঘটনায় জড়িত দশ ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। এছাড়া আরো দুজনকে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে। মঙ্গলবার কর্তৃপক্ষ এই শাস্তিমূলক ব্যবস্থা নেয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক আমজাদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

রাষ্ট্রবিজ্ঞান দ্বিতীয় বর্ষের মিজান, ইতহাস চতুর্থ বর্ষের শরীফ, দর্শন বিভাগের মাস্টার্সের ছাত্র আবদুল হামিদ, ম্যানেজমেন্ট প্রথম বর্ষের বিদ্যুৎ ও ফিন্যান্স বিভাগের জাকির ও সোহাগকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মেহেদী, সমাজবিজ্ঞানের রাহাত, সংস্কৃত বিভাগের পারভেজ ও নোবেলকে বহিষ্কার করা হয়েছে ছয় মাসের জন্য।

এছাড়া খোকন ও মোখলেছ নামের আরো দুই শিক্ষার্থীকে কারণ দর্শাও নোটিস দেয়া হয়েছে।

এদের মধ্যে ছাত্রলীগের সূর্যসেন হল শাখার কর্মী মিজান, শরীফ, বিদুৎ, হামিদ ও জাকির ওই ঘটনায় দায়ের করা মামলারও আসামি।

সোমবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে ফুটবল খেলাকে কেন্দ্র করে সূর্যসেন হলের ছাত্রলীগ কর্মীরা সাংবাদিকদের ওপর হামলা করে। এতে সাংবাদিক সমিতির যুগ্ম সম্পাদক গালিব আশরাফ, যমুনা টিভির স্টাফ রিপোর্টার মনিরুল ইসলাম, সময় টিভির সাবেক রিপোর্টার মাসুদুর রহমান, দৈনিক কালের কণ্ঠের রফিকুল ইসলাম, জাহিদ, এশিয়ান টিভির আরাফাতুর রহমান সেতুসহ ১০ জন সাংবাদিক গুরুতর আহত হন।

এতে সূর্যসেন হল শাখা কমিটি স্থগিত এবং ১২ নেতাকর্মীকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। এছাড়াও এ ঘটনায় শাহবাগ থানায় একটি মামলাও করা হয়েছে। এ ঘটনায় তিন ছাত্রলীগকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।