শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > গ্রামে না থাকলে চিকিৎসকদের চাকরির দরকার নেই: নাসিম

গ্রামে না থাকলে চিকিৎসকদের চাকরির দরকার নেই: নাসিম

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ চিকিত্সকদের গ্রামে না থাকার ব্যাপারে ক্ষোভ প্রকাশ করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, গ্রামে সব ধরনের সুযোগ-সুবিধা থাকার পরও চিকিত্সকেরা কেন থাকতে চান না?

তিনি বলেন, নির্দিষ্ট সময় পর্যন্ত চিকিত্সকদের গ্রামে থাকতেই হবে। যদি কেউ না থাকতে চান, তাহলে তার চাকরি করার দরকার নেই।

রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্তন ও জরায়ু ক্যানসারবিষয়ক সেমিনার এবং ক্যানসার শনাক্তকরণ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

ওয়ালটন ও সহযোগী সেন্টার ফর ক্যানসার প্রিভেনশন অ্যান্ড রিসার্চের (সিসিপিআর) যৌথ সহায়তায় ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্ত্রী গ্রামে থাকার জন্য চিকিত্সকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, গ্রামে যোগাযোগ ব্যবস্থা ভালো, পরিবেশ ভালো। স্কুল ও কলেজের অভাব নেই। প্রয়োজনে গ্রামে চিকিত্সকদের জন্য যানবাহনের ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরে এখন তদবির চলে না। নির্দিষ্ট সময় পর্যন্ত চিকিত্সকদের গ্রামে থাকতেই হবে।

নাসিম বলেন, রাজনীতি আজ মিথ্যাচার নামক ক্যান্সারে ভুগছেন। দেশের রাজনীতির এই ক্যান্সার দূর না করা গেলে কোন রোগেরই সমাধান করা যাবে না। দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়া যাবে না।

তিনি বলেন, সমাজ থেকে রাজনৈতিক ক্যানসার দূর করতে হবে। স্বাস্থ্যসেবার ক্ষেত্রে দলবাজি করা চলবে না।

অতীতে কোন দেশ তাদের জাতির পিতা নিয়ে বিতর্ক তৈরি করেনি উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘রাজনীতি করে কি লাভ হয়েছে? বিরোধীদলীয় নেতা মানুষ পুড়িয়ে মেরেছে। তারা জাতির পিতা, পতাকা, জাতীয় সঙ্গীত নিয়ে বিতর্ক তৈরি করেছে।’

তিনি বলেন, ডিআরইউ সদস্যরা কম টাকায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যাতে পরীক্ষা করাতে পারে সে বিষয়ে আলোচনা করব। তাছাড়া গরীবদের চিকিৎসার জন্য তাদের হেলথ কার্ড দেওয়া হবে।

ডিআরইউ সভাপতি শাহেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে ওয়ালটনের গেমস অ্যান্ড স্পোর্টসের অ্যাডিশনাল ডিরেক্টর এ এফ এম ইকবাল বিন আনোয়ার, জাতীয় ক্যানসার ইনস্টিটিউটের পরিচালক শেখ গোলাম মোস্তফা, জাতীয় ক্যানসার ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক হাবিবুল্লাহ তালুকদার, ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদক মোরসালীন নোমানী, নারী বিষয়ক সম্পাদক সৈয়দা লুৎফা সাহানা প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর ডিআরইউয়ের নারী প্রতিবেদকদের বিনা মূল্যে স্তন ও জরায়ু ক্যানসার সনাক্তের প্রাথমিক পরীক্ষা করা হয়। বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম