শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > বিনোদন > শাফিনের ভিডিও বার্তা প্রকাশ : প্রশ্ন অনেক

শাফিনের ভিডিও বার্তা প্রকাশ : প্রশ্ন অনেক

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥ সমপ্রতি শেষ হওয়া ‘বিসিবি সেলিব্রেশন কনসাট’ নিয়ে শুরু হওয়া বিতর্ককে কেন্দ্র করে উত্তপ্ত বাক্য বিনিময় চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। যার প্রেক্ষিতে একটি ভিডিও বার্তা প্রকাশ করেছে মাইলস আর বামবা থেকে নিজেদের সদস্য পদ প্রত্যাহারের আবেদন জানিয়ে চিঠি দিয়েছে এলআরবি।

এতো সব ঘটনার মধ্যে সোমবার সকালে আরও একটি ভিডিওবার্তা প্রকাশ করেছে মাইলস ব্যান্ডের পক্ষে ভোকাল ও সঙ্গীতশিল্পী শাফিন আহমেদ। নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে ‘টি-টোয়েন্ট ওপেনিং কনসার্ট: নো দ্য ট্রুথ’ শিরোনামের ভিডিওবার্তাটি প্রকাশ করে তিনি। সাড়ে নয় মিনিটের এই ভিডিও বার্তাতে তিনি কনসার্টটির আয়োজক ও ব্যবস্থাপনার দায়িত্বে থাকা কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন, কনসার্টে কেন হিন্দি ভাষাকে প্রাধান্য দেয়া হলো?

ভিডিও বার্তাটিতে তিনি বলেছেন, ‘ক্রিকেটকে ঘিরে সামপ্রতিক বছরগুলোতে যে অনুষ্ঠান হয়, তাতে একটি বিশেষ দেশের প্রাধান্য দেখতে পাচ্ছি। আমি মনে করি, এ অনুষ্ঠান সব অংশগ্রহণকারীকে নিয়ে হতে পারতো। ইন্টারন্যাশনাল ভাষায় হতে পারতো। স্বাগতিক হিসেবে বাংলাদেশি কালচার নিয়ে হতে পারতো। অনুষ্ঠান কেন মূলত হিন্দি ভাষার হলো?’

ভিডিওতে শাফিন আহমেদ অভিযোগ করেন, মাইলসকে গাইতে দেয়া হলো না, বিষয়টি নিয়ে আয়োজকরা দুঃখ প্রকাশ করলেন না; যেই ব্যান্ডটি আমাদের জায়গায় গান করেছে তারাও করেনি। তাদেরকে খুব ভিক্টোরিয়াস মনে হয়েছে। তারা মনে হয় বিশাল কিছু অর্জন করে ফেলেছে।

ভিডিও বার্তার শেষ দিকে তিনি আরও অভিযোগ করেন, কেন বৈষম্য করা হয়েছে, মাইলসকে গাইতে দেয়া হলো না এবং নিম্নমানের এবং বিশেষ একটি ভাষার অনুষ্ঠান করা হলো কেন?

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ‘বিসিবি সেলিব্রেশন কনসার্ট’ এ অংশ নেয় জনপ্রিয় ব্যান্ড এলআরবি। সেই সঙ্গে জনপ্রিয় আরেক ব্যান্ড মাইলস অনুষ্ঠানের মহড়া শেষ করেও পারফর্ম করতে পারেননি। যা থেকে দুটি দলের মধ্যে মানসিক দ্বন্দ্ব শুরু হয়।