শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ‘শীর্ষ নেতাদের গ্রেফতার প্রতিহিংসামূলক’

‘শীর্ষ নেতাদের গ্রেফতার প্রতিহিংসামূলক’

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, বিরোধী দলের নেতাকর্মীদের বেছে বেছে গুম, খুন ও পাইকারি হারে গ্রেফতার করে গোটা দেশকেই এক ভয়ঙ্কর বন্দিশালায় পরিণত করেছে অবৈধ শাসকগোষ্ঠী। প্রতিহিংসামূলকভাবে শীর্ষ নেতাদের আটকে রেখে সিংহাসনকে অবৈধভাবে আঁকড়ে থাকতে চাচ্ছে।

রবিবার বিকালে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং ঢাকা মহানগর বিএনপি’র সদস্য সচিব আব্দুস সালামের জামিন বাতিল করে কারাগারে প্রেরণের প্রেক্ষিতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অবৈধ শাসকগোষ্ঠী বিরোধী দলের নেতা-কর্মীদেরকে বেছে বেছে গুম, খুন ও পাইকারি হারে গ্রেফতারের মধ্য দিয়ে গোটা দেশকেই এক ভয়ঙ্কর বন্দিশালায় পরিণত করেছে। অবৈধ সরকার প্রতিহিংসামূলকভাবে শীর্ষ নেতাদেরকে আটকে রেখে ক্ষমতাকে পাকাপোক্ত করতে চাচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতাদের জামিন বাতিল করে কারাগারে প্রেরণে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে রবিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলের চেয়ারপারসন খালেদা জিয়া এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা এক অদ্ভুত হীরক রাজার দেশে বাস করছি- যেখানে এক ব্যক্তির খেয়ালখুশিতেই দেশ চলছে, যেখানে কারো সত্যের পক্ষে কথা বলার অধিকার নেই।

প্রসঙ্গত, রবিবার সকালে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ঢাকা মহানগর বিএনপি’র সদস্য সচিব আবদুস সালাম রাজধানীর রমনা থানার ৩ মামলায় ঢাকার মুখ্য মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনানের আদালতে হাজিরা দিতে গেলে আদালত তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এ ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন খালেদা জিয়া।