শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > পাকিস্তান-শ্রীলংকা আজ ফাইনাল

পাকিস্তান-শ্রীলংকা আজ ফাইনাল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ একটি দল এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন। আরেকটি দল এশিয়া কাপের দ্বিতীয় সর্বোচ্চ স্থানে – চার বার চ্যাম্পিয়ন । আজ চ্যাম্পিয়ন হলেই তারা ভারতের সাথে পাঁচবার শিরোপা জয়ের রেকর্ড করবে।

এরকম, অনেক সমীকরণ নিয়ে আজ মাঠে গড়াচ্ছে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যে এশিয়া কাপ ক্রিকেটের ফাইনাল। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দু’টায়।

প্রায় দেড় মাস ধরে বাংলাদেশে অবস্থান করছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। আর এই সময়ে একটা ম্যাচেও হারেনি তারা। এশিয়া কাপে গ্রুপ পর্যায়ের চারটি ম্যাচেও জিতেছে।

আর সামপ্রতিক সময়ের পারফরম্যান্স বিবেচনায় রাখতে হচ্ছে পাকিস্তান ক্রিকেট দলেরও। এশিয়া কাপের চারটি ম্যাচের মধ্যে তিনটিতেই জিতেছে তারা। যে একটি ম্যাচ হেরেছে সেটা আবার ওই শ্রীলঙ্কার বিপক্ষেই।

এশিয়া কাপের গত আসরের চ্যাম্পিয়ন দল পাকিস্তান। সেই আসরে সব গুলো ম্যাচ হেরে সবার শেষে অবস্থান নিয়েই টুর্নামেন্ট শেষ করেছিল লঙ্কান দল। এর আগে সর্বশেষ ২০০৮ সালে পাকিস্তানে অনুষ্ঠিত এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। করাচিতে অনুষ্ঠিত ফাইনালে শ্রীলঙ্কা ১০০ রানে হারিয়েছিল ভারতকে।