শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সেলিমের পুত্রবধূ চম্পা

সেলিমের পুত্রবধূ চম্পা

শেয়ার করুন

বিনোদন ডেস্ক॥ শহীদুজ্জামান সেলিমের ‘অহংকার’ টেলিছবিতে সেলিমের পুত্রবধূর চরিত্রে দেখা যাবে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা চম্পাকে।

এ প্রসঙ্গে চম্পা সংবাদমাধ্যমকে বলেন, “সেলিম ভাইয়ের সঙ্গে আমার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। তাই এ টেলিছবিতে তার পুত্রবধূ চরিত্রে অভিনয় করতে গিয়ে প্রথম দিকে কিছুটা অস্বস্তি লেগেছিল। তবে পরবর্তীতে ঠিক হয়ে গেছে। টেলিছবির গল্পটি অসাধারণ। সেলিম ভাইও বেশ গুছিয়ে কাজ করেছেন। আশা করি, টেলিছবিটি দর্শকের ভালোলাগবে।”

শহীদুজ্জামান সেলিম বলেন, “নিঃসন্দেহে চম্পা ম্যাডাম একজন গুণী অভিনেত্রী। এ টেলিছবিতেও অসাধারণ অভিনয় করেছেন।”

এই পরিচালক জানান, ‘অহংকার’ টেলিছবিটি আজ বিকাল ৩টায় এসএটিভিতে প্রচার হবে। সেলিম-চম্পা ছাড়াও এর আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মৌটুসী বিশ্বাস।

এদিকে,শিবলী সাদিক পরিচালিত ‘তিনকন্যা’ চলচ্চিত্রের মাধ্যমে চম্পা চলচ্চিত্রের জগতে আগমন করেন। চম্পার অভিনয় দক্ষতা ও ছবির ব্যবসায়িক সাফল্য তাঁকে চলচ্চিত্রে সাফল্য এনে দেয়। সামাজিক ও অ্যাকশন উভয় প্রকার সিনেমাতে তিনি অভিনয় করেছেন। কোন নির্দিষ্ট গন্ডিতে নিজেকে আবদ্ধ রাখেননি। তিনি সত্যজিত রায়ের ছেলে সন্দ্বীপ রায়ের ‘টার্গেট’ সিনেমাতে এবং বুদ্ধদেব দাশ গুপ্তের ‘লালদরজা’ সিনেমাতে অভিনয় করার সুযোগ পান। বর্তমানে চম্পা চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি বর্তমানে ইদ্রিস হায়দারের ‘সেকেন্ড ইনিংস’ ধারাবাহিকে অভিনয় করছেন। এতে তার বিপরীতে রয়েছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। ইদানীং চম্পা চলচ্চিত্রের কাজ অনেকটাই কমিয়ে দিয়েছেন।

অন্যদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্র থাকাকালেই তিনি যুক্ত হয়ে পড়েছিলেন নাট্য আন্দোলনের সঙ্গে। ১৯৮০ সালে এসে যোগ দেন ঢাকা থিয়েটারে। এর প্রায় ৯ বছর পর বিটিভির আলোচিত ধারাবাহিক ‘জোনাকি জ্বলে’এর মধ্য দিয়ে ছোট পর্দায় অভিষেক ঘটে তার। শহীদুজ্জামান সেলিম এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন। অভিনয়ের পাশাপাশি বর্তমানে নির্মাণেও বেশ সময় দিচ্ছেন তিনি।