রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সংকট নিরসনে দ্রুত বাংলাদেশে আরেকটি নির্বাচন দরকার

সংকট নিরসনে দ্রুত বাংলাদেশে আরেকটি নির্বাচন দরকার

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ বাংলাদেশের বিগত নির্বাচনে একটি বড় রাজনৈতিক দল অংশ না নেয়ায় চলমান স্থিতিশীল পরিস্থিতি বেশিদিন না-ও টিকতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত কানাডার হাইকমিশনার হিদার ক্রুডেন।

তিনি বলেন, নির্বাচন পরবর্তী সংকট নিরসনে দ্রুত আরেকটি নির্বাচন দেখতে চায় কানাডা। এ অনিশ্চয়তা কাটাতে আরেকটি অংশগ্রহণমূলক নির্বাচন হওয়া দরকার।

রবিবার স্থানীয় একটি হোটেলে বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউট (বিইআই) আয়োজিত দিনব্যাপী সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

হিদার ক্রুডেন বলেন, বাংলাদেশের জনগণের মধ্যে যে অনিশ্চয়তা কাজ করছে; তা কাটাতে আরেকটি নির্বাচন চায় কানাডা- যেখানে সব রাজনৈতিক দল অংশ নেবে।

একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডক্টর গওহর রিজভী বলেন, নতুন নির্বাচনের কথা বলে দেশকে অস্থিতিশীলতার দিকে ঠেলে দেয়ার চেষ্টা করা হচ্ছে।

বিগত নির্বাচন কিছু সীমাবদ্ধতা ছিলো উল্লেখ করে তিনি বলেন, পরবর্তী নির্বাচনে এসব সীমাবদ্ধতা কাটিয়ে উঠতে নির্বাচন কমিশন, দুদক, মানবাধিকার কমিশন ও স্থানীয় সরকার প্রতিষ্ঠান শক্তিশালী করার মতো কাজগুলোকে অগ্রাধিকার দিচ্ছে সরকার। বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম