শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > কালিয়াকৈরে বনের জমি দখল করে দোকান নির্মাণের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে 

কালিয়াকৈরে বনের জমি দখল করে দোকান নির্মাণের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে 

শেয়ার করুন

রোকুনুজ্জামান খান, স্টাফ রিপোর্টারঃ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় বনের জমি দখল করে অবৈধ ভাবে দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে।

কালিয়াকৈর উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের কাঁথাচুড়া আবুল মার্কেট এলাকায় বনের গাছ কেটে তিনটি দোকান নির্মাণ করা হয়েছে।

গত মঙ্গলবার (২০শে আগস্ট) সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা বন বিভাগের গাজীপুরের কাচিঘাটা রেঞ্জ এর খলিশাজানী বিট এর খলিশাজানী মৌজার ২নং খতিয়ানের সিএস ১৭৬৮ দাগে আবুল মার্কেট সিরাজপুর এলাকায় বনের গাছ কেটে দোকান ঘর নির্মাণ করেছে ফুলবাড়িয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য ওয়াজেদ সরকার। জনপ্রতিনিধিরা সরকারি গাছ কেটে জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ করেছে। এতে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা যায়- গত ৫শে আগস্ট সরকার পতনের পর গাজীপুরের কালিয়াকৈরে বন বিভাগের অফিসে হামলা করে অস্ত্রসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এরপর থেকে বন বিভাগের কর্মকর্তারা অনেকটাই আড়ালে চলে যায়। এ সুযোগে বন দখল করে ঘরবাড়ি নির্মাণের প্রতিযোগিতা চলে। এসব দখলদারির মধ্যে রয়েছেন জনপ্রতিনিধিরাও। সচেতন মহল বলছেন জনপ্রতিনিধিদের এমন কর্মকাণ্ডে সাধারণ মানুষও বন দখলে উৎসাহ পাবে। দ্রুত এসবের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে বন ও জীববৈচিত্র হুমকির মুখে পরবে।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য ওয়াজেদ সরকার বনের জমি দখল করে মার্কেট নির্মাণের কথা স্বীকার করেন বলেন, এটা আমার ভাই করেছে। তবে কোন গাছ কাটা হয়নি। জমি টি খালি পড়েছিল সেখানেই করা হয়েছে।

কাচিঘাটা রেঞ্জ কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, বিষয়টি আমার জানা ছিল না আমি আমার বিট কর্মকর্তার মাধ্যমে এখনই খোঁজ নিয়ে ব্যবস্থা নিচ্ছি। তবে জনপ্রতিনিধিদের এমন আচরণে দুঃখ প্রকাশ করেন এই কর্মকর্তা।