শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > মিডিয়া হাউজে হামলা ভাংচুরের প্রতিবাদে গাজীপুরের মানববন্ধন

মিডিয়া হাউজে হামলা ভাংচুরের প্রতিবাদে গাজীপুরের মানববন্ধন

শেয়ার করুন


স্টাফ রিপোর্টার:
গাজীপুর: বাংলাদেশের সবচেয়ে বড় মিডিয়া হাউস ইস্টওয়েস্ট মিডিয়ায় ন্যাক্কার জনক হামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন গাজীপুরে কর্মরত সাংবাদিক ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক এবং নাগরিক সংগঠনের দুই শতাধিক নেতা—কর্মী।
আজ মঙ্গলবার (২০ আগস্ট) বেলা ১১টায় গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে রাজবাড়ি রোডে এই মানববন্ধন হয়। ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্বা খন্দকার হাছিবুর রহমানের সভাপতিত্বে ও গাজীপুর জেলা প্রেসক্লাবের সভাপতি রিপন আনসারীর সঞ্চালনায় প্রায় দুই ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে ১৬ জন বিভিন্ন সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।
বক্তাদের মধ্যে গাজীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি খায়রুল ইসলাম, সময় টিভির স্টাফ রিপোর্টার মো: রাজিবুল হাসান, গাজীপুর সদর প্রেসক্লাবের সভাপতি আবু বকর সিদ্দিক, ডেইলী স্টারের গাজীপুরের নিজস্ব প্রতিবেদক মনজুরুল হক, গাজীপুর মহানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সাংবাদিক ইউনিয়ন গাজীপুর (জেইউজে) এর কোষাধ্যক্ষ এস এম হাবিবুর রহমান হাবিব, সাংবাদিক নেতা মেহেদী হাসান বিপ্লব, সাংবাদিক মাসুদ রানা, গাজীপুর জেলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ডা: বোরহান উদ্দিন অরণ্য, সাংবাদিক সাব্বির আহমেদ রুবেল, চেতনা গাজীপুরের যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন, সাংবাদিক হাসিবুর রহমান, গাজীপুর জেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আলী আজগর খান পিরু, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো: জাকারিয়া, সাংবাদিক আল সাদী অন্যতম।
বক্তারা ইস্টওয়েস্ট মিডিয়ায় হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, শেখ হাসিনা সরকারের সময় সাহস করে কালের কন্ঠ সহ ইস্টওয়েস্ট মিডিয়ার সকল মিডিয়া এক যোগে বেনজীর সহ বিভিন্ন দুর্নীতিবাজদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে গণমাধ্যমের বস্তুনিষ্ঠা প্রমান করতে সক্ষম হয়। কিন্তু গতকাল এই সাহসী মিডিয়া হাউজের সাতটি প্রতিষ্ঠানে ন্যক্কার জনক হামলায় জাতি হতবাক। হামলার পর বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ ও বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান। তাহলে এই হামলা যারা করেছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে বিচার করার দায়িত্ব বর্তমান সরকার সহ ছাত্র— জনতার।
গাজীপুরের সাংবাদিক ও সুশীল সমাজ সকল গণমাধ্যম ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করে বর্তমান গণমাধ্যমবান্ধব সরকারের প্রতি জোর দাবী জানায়। একই সাথে দেশে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি অক্ষুন্ন রাখতে সরকারকে সজাগ থাকার আহবান জানিয়েছেন বক্তারা।