শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > গাজীপুরে রোভার পল্লী ডিগ্রী কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবীতে আল্টিমেটাম

গাজীপুরে রোভার পল্লী ডিগ্রী কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবীতে আল্টিমেটাম

শেয়ার করুন


স্টাফ রিপোর্টার:
গাজীপুর: গাজীপুরের রোভার পল্লী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুর রহিমের পদত্যাগের দাবীতে বিক্ষোভ ও ক্লাস বর্জন করেছে শিক্ষার্থীরা। আজ বুধবার তারা অধ্যক্ষের কক্ষসহ কলেজের কয়েকটি কক্ষে তালা ঝুলিয়ে দেয়। কলেজ অধ্যক্ষের অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচি অব্যাহত রাখার আল্টিমেটাম ঘোষণা দেয় শিক্ষার্থীরা।
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, গাজীপুর সদর উপজেলার বাহাদুরপুর এলাকার রোভার পল্লী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুর রহিমের পদত্যাগের দাবীতে গত কয়েকদিন ধরে লাগাতার বিক্ষোভ, ক্লাস বর্জন ও অবস্থান কর্মসূচি পালন করে আসছে শিক্ষার্থীরা। কলেজ অধ্যক্ষের নানা অনিয়ম ও দুর্নীতির কারণে তার শাস্তিরও দাবী করে শিক্ষার্থীরা। বুধবার সকাল হতে বিকেল পর্যন্ত কলেজ ক্যাম্পাসে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষের কক্ষসহ অফিস ও শিক্ষক মিলনায়তন কক্ষে তালা ঝুলিয়ে দেয়। এর আগে গত বৃহষ্পতিবার অধ্যক্ষ আব্দুর রহিমের পদত্যাগের জন্য ৪৮ ঘন্টা সময় বেঁধে দিলেও তিনি পদত্যাগ না করে কলেজে অনুপস্থিত রয়েছেন। তার অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেয় শিক্ষার্থীরা।
আন্দোলনরতরা আরো জানায়, কলেজ অধ্যক্ষের একক সিদ্ধান্তে ভর্তি ও পরীক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করা হয়। শিক্ষক ও কর্মচারী নিয়োগের ক্ষেত্রেও ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে অধ্যক্ষ আব্দুর রহিমের বিরুদ্ধে। তিনি ভুয়া ভাউচারে খরচ দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন। কলেজের গভর্ণিং বডির সভাপতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ—উপাচার্য স্থপতি নিজাম উদ্দিনকে ম্যানেজ করে এসব অনিয়ম ও দুর্নীতি করে বিপুল অর্থ হাতিয়েছেন তিনি। দেশব্যাপী শিক্ষার্থীদের আন্দোলনের মুখে উপ—উপাচার্য নিজাম উদ্দিন পদত্যাগ করেন। অভিযুক্ত আব্দুর রহিম ইতোপূর্বে টাঙ্গাইলের লায়ন নজরুল ইসলাম কলেজ ও শাহজাহান সিরাজ কলেজে দায়িত্ব পালন করেছেন। অনিয়ম ও দুর্নীতির কারণে তিনি ওইসব কলেজের চাকুরি হারান।