শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > গাজীপুর সাংবাদিক ঐক্য ফোরামের সাধারণ সভা অনুষ্ঠিত

গাজীপুর সাংবাদিক ঐক্য ফোরামের সাধারণ সভা অনুষ্ঠিত

শেয়ার করুন


স্টাফ রিপোর্টার:
জেলায় কর্মরত সাংবাদিকদের পেশাগত মর্যাদারক্ষা এবং মানউন্নয়ন ও কল্যাণে নবগঠিত গাজীপুর সাংবাদিক ঐক্য ফোরামের প্রথম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে শহরের হাবিবুল্লাহ স্মরণীর ইকবাল কুটির প্রাঙ্গণে আয়োজিত এ ফোরামের সাধারণ সভা আয়োজন করা হয়।
গাজীপুর সাংবাদিক ঐক্য ফোরামের আহবায়ক ও দৈনিক মুক্ত বলাকার প্রকাশক ও সম্পাদক মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব মুছা খান রানার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরের প্রবীণ সাংবাদিক গাজীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক। সভায় গাজীপুর সাংবাদিক ফোরমের অন্যতম উপদেষ্টা সদস্য আলহাজ¦ মোঃ মুজিবুর রহমান, গাজীপুর প্রেসক্লাবের বর্তমান সভাপতি ও ঐক্য ফোরামের অন্যতম উপদেষ্টাসদস্য মোঃ খায়রুল ইসলাম, গাজীপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম ও শাহ সামসুল হক রিপন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান, দৈনিক বাংলাভূমি’র প্রকাশক ও সম্পাদক মোঃ নজরুল ইসলাম আজহার, ঐক্য ফোরামের সদস্য মোঃ বায়েজীদ হোসেন, আকরাম হোসেন খান, কালীগঞ্জের আল-আমিন দেওয়ান, ইব্রাহিম খন্দকার, কোনাবাড়ির তৌফিক ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
সাধাণ সভা সফল করতে যারা সহযোগিতা করেছেন তারা হলেন মোঃ কামাল হোসন বাবুল, কাজী মোঃ আব্দুল মান্নান, সুমন গাজী।
সাধারণ সভায় সংগঠনের আহবায়ক কমিটির সদস্য মেহেদী হাসান বিপ্লব গাজীপুর সাংবাদিক ঐক্য ফোরামের গঠনতন্ত্র পাঠ করেন।
সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ৩ সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। ঐক্য ফোরামের নির্বাচন পরিচালনার জন্য চুড়ান্ত ভোটার তালিক াপ্রকাশের পর নতুন এই নির্বাচন কমিশন নির্বাচনের তারিখ ঘোষণা করবে। তিন সদস্যের নির্বাচন কমিশনের প্রধান করা হয়েছে সংগঠনের উপদেষ্টা সদস্য মোঃ আমিনুল ইসলামকে। বাকি দুই সদস্য হলেন সাংবাদিক মোঃ বায়েজীদ হোসেন ও শফিকুল ইসলাম জিতু।
সাধারণ সভায় গাজীপুর মহানগর ছাড়াও গাজীপুর সদর এবং জেলার কালীগঞ্জ, কাপাসিয়া, শ্রীপুর, টঙ্গী ও কালিয়াকৈরের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় কর্মরত শতাধিক সংবাদকর্মী উপস্থিত ছিলেন। সাধারণ সভায় ঐক্য ফোরামের গঠনতন্ত্র অনুযায়ী সবাইকে শৃঙ্খলা মেনে চলার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।