শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > কাপাসিয়ায় শহীদ জিয়া’র ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভা

কাপাসিয়ায় শহীদ জিয়া’র ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভা

শেয়ার করুন


কাপাসিয়া প্রতিনিধি
গাজীপুর: বাংলাদেশী জাতীয়তাবাদ ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম সাহাদাত বার্ষিকী উপলক্ষে কাপাসিয়ায় শুক্রবার সকালে আলোচনা সভা, মিলাদ ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

কাপাসিয়া উপজেলা বিএনপির উদ্যোগে প্রয়াত নেতা ব্রিগেডিয়ার জেলারেল (অবঃ) আ স ম হান্নান শাহ্’র ঘাগটিয়াস্থ বাড়ি আঙ্গিনায় অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাজীপুর জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি ও সাবেক এমপি একেএম ফজলুল হক মিলন।

উপজেলা বিএনপির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন চৌধুরী মদনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খন্দকার আজিজুর রহমান পেরার পরিচালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন জেলা বিএনপির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি হান্নান শাহ পুত্র শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ূন কবির খান, কেন্দ্রীয় সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক প্রফেসর ডাঃ রফিকুল ইসলাম বাচ্চু, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী ছায়্যেদুল আলম বাবুল, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কালিয়াকৈর পৌর মেয়র অ্যাডভোকেট মজিবুর রহমান, ব্যরিষ্টার চৌধুরী ইসরাক আহমেদ সিদ্দিকী, জেলা মহিলা দলের সভানেত্রী জান্নাতুল ফেরদৌসী, জেলা বিএনপি নেতা অ্যাডভোকেট সোলায়মান দরজী, সাখাওয়াত হোসেন সবুজ, সাংবাদিক রাশেদুল হক, শ্রীপুর পৌর বিএনপির সভাপতি কাজী খান, শ্রীপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আকতারুল আলম মাষ্টার, বিএনপি নেতা বিল্লাল বেপারী, জেলা যুবদলের আহবায়ক অ্যাডভোকেট আতাউর মোল্লাহ্, জেলা ছাত্রদলের সভাপতি ইয়াসিন মোল্লা প্রমূখ। অনুষ্ঠানে জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, মহিলা দল, ওলামা দল সহ অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় ফজলুল হক মিলন বলেন, শহীদ জিয়ার প্রতিষ্ঠিত বাংলাদেশ, খালেদা জিয়ার উন্নয়নের বাংলাদেশ, তারেক জিয়ার সুযোগ্য নেতৃত্বের বাংলাদেশ। এই বাংলাদেশে যে অরাজকতা, হত্যা, খুন, গুম, রাহাজানি সহ লুটতরাজ চলছে। আজ দেশে কোন গণতন্ত্র নাই, স্বাধীণতা নাই, মতপ্রকাশের অধিকার নাই। ঐক্যবদ্ধ আন্দোলনের ফলে যদি বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারি, তবেই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বপ্ন পূরণ এবং ১৯ দফা কর্মসূচি বাস্তবায়ন করতে পারবো।

তিনি আরো বলেন, স্বাধীণতা পরবর্তী যখন এদেশে দুর্ভিক্ষের ফলে মানুষ না খেয়ে মরতে বসেছে, তখন প্রাসাদে বসে ক্ষমতাসীনরা সোনার মুকুট পড়িয়ে সন্তানদের বিবাহ দিয়েছেন। আর জিয়াউর রহমান বিলাসবহুল জীবনযাপন ত্যাগ করেছেন। সমষ্টিগত উন্নয়ন কখনো ব্যক্তিগত পর্যায়ে নেননি। এক টুকরো গোস্ত দিয়ে মেহমানদারী করেছেন। আজ খালেদা জিয়া কারারুদ্ধ, তারেক রহমান দেশান্তরী, গণতন্ত্র নির্বাসিত। আসুন সবাই ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারের বিদায় ঘটিয়ে দেশে অবাদ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি।