রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > রায়কে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা

রায়কে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা

শেয়ার করুন

জেলা প্রতিনিধি, চট্টগ্রাম ॥ দশ ট্রাক অস্ত্র মামলার রায়কে কেন্দ্র করে চট্টগ্রাম আদালত পাড়া ও আশপাশের এলাকাকে ঘিরে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে আদালত পর্যন্ত এলাকায় বৃহস্পতিবার ভোর ৫টা থেকে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি ওই আদালতের বিচারক এসএম মুজিবুর রহমানের সরকারি বাসভবনেও কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া নাশকতার আশঙ্কায় চট্টগ্রাম নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

সিএমপি সূত্রে জানা যায়, দশ ট্রাক অস্ত্র মামলার রায়কে ঘিরে নগরীতে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সরাসরি প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পুলিশ সদরদপ্তর থেকে মনিটরিং করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। নিরাপত্তার বিষয়টি গুরুত্ব সহকারে নিয়েছে সিএমপি। পুলিশের পাশাপাশি রায়কে ঘিরে থাকছে র‌্যাব, পুলিশ ও আমর্ড পুলিশ। পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রাখা হয়েছে বিজিবিও।

নগর পুলিশের উপ-কমিশনার (সদর) মাসুদ উল হাসান বলেন, ‘দশ ট্রাক অস্ত্র মামলার রায় খুবই গুরুত্বপূর্ণ। এ রায়কে ঘিরে যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় পুলিশ সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। পাশপাশি র‌্যাব-আর্মড পুলিশও মোতায়েন করা হয়েছে।’

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) রেজাউল মাসুদ বলেন, ‘বৃহস্পতিবার ভোর থেকে চট্টগ্রাম আদালত ভবনে প্রায় দশ প্লাটুন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আদালতের প্রত্যেকটি প্রবেশপথে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। আদালতের আশপাশে উঁচু ভবনগুলোতে, ফুটওভারের উপরে আর্মড পুলিশ মোতায়েন রয়েছে।’

পুলিশ জানায়, বায়নোকুলার ও ক্যামেরা নিয়ে রয়েছে নগর গোয়েন্দা পুলিশের একাধিক টিম। এছাড়া চট্টগ্রাম কারাগার থেকে আদালত ভবনে আসামিদের নেয়ার পথে সব উঁচু ভবনের ছাদে আর্মড পুলিশ মোতায়েন থাকবে। সাময়িকভাবে ওই সড়কে যানবাহন চলাচলও শিথিল রাখা হয়েছে। এছাড়া আদালত ও কারাগার ঘিরে পুলিশ ও র‌্যাবের একাধিক টিমের টহল অব্যাহত রয়েছে। বিশেষ করে বিচারকের এজলাশ ও বাসভবনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০০৪ সালের ১ এপ্রিল নগরের সিইউএফএল জেটিঘাটে দশ ট্রাক অস্ত্র উদ্ধার করে পুলিশ। দশ বছর পর আলোচিত ও বিশ্ব মিডিয়া কাপানো চাঞ্চল্যকর দশ ট্রাক অস্ত্র আটক ও চোরাচালানী মামলার রায় বৃহস্পতিবার ঘোষিত হবে। চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক এসএম মুজিবুর রহমান এ রায় ঘোষণা করবেন।

অস্ত্র আটক ও চোরাচালান এই মামলা দুটির রায় ঘোষণার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আদালত পাড়াকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে।