শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সঙ্গী পাল্টাবেন না সানিয়া

সঙ্গী পাল্টাবেন না সানিয়া

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ অস্ট্রেলিয়া ওপেনের মিশ্র দ্বৈতের ফাইনালে জিততে না পারলেও খুব বেশী হতাশ নন ভারতীয় টেনিস সেনসেশন সানিয়া মির্জা। বরং সঙ্গী হরিয়া টেকাউ’কে নিয়েই আগামীতে আরো এগিয়ে যেতে চান তিনি।

রোববার মেলবোর্ন পার্কে অনুষ্ঠিত মিশ্র দ্বৈতের ফাইনালে টুর্নামেন্টের ৬ষ্ঠ বাছাই সানিয়া মির্জা ও হরিয়া টেকাউ জুটি সরাসরি ৩-৬, ২-৬ গেমে হেরে যান কানাডিয়ান-ফ্রেঞ্চ জুটি ড্যানিয়েল নেস্টর ও ক্রিস্টিনা ম্যাডেনোভিকের কাছে। ক্যারিয়ারের তৃতীয় গ্র্যান্ড স্লামের কাছে এসেও ব্যর্থ সানিয়া অবশ্য বেশ ইতিবাচকভাবেই এই হারকে মেনে নিয়েছেন।

ম্যাচ শেষে সানিয়া বলেন, ‘বছরের শুরুটা বেশ ভালোভাবেই হয়েছে, আমি এ ব্যাপারে কোন অভিযোগই করবো না। তবে মহিলাদের দ্বৈতে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়াটা কিছুটা হলেও হতাশাজনক। তবে আমরা চ্যাম্পিয়ন জুটির কাছেই হেরে যাই। আর এখানে অন্ততঃ ফাইনাল খেলেছি আমরা।’ গত সপ্তাহটি আমাদের দ্বৈত জুটির জন্য খুবই ভাল ছিল। এখন আমরা বছরের অবশিষ্ট সময়গুলোর দিকে তাকিয়ে আছি। তবে এটা স্বীকার করতেই হবে, বছরের শুরুটা অত্যন্ত ভাল হয়েছে।’

সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ান ওপেনের মহিলাদের দ্বৈতে সানিয়া এবং কারা ব্ল্যাক জুটি শেষ আটের লড়াইয়ে এই বিভাগে শিরোপাজয়ী ইতালিয়ান জুটি সারা ইরানি ও রবার্তা ভিঞ্চি জুটির কাছে হেরে বিদায় নেন। দ্বৈত ও মিশ্র দ্বৈত নিয়ে অনেক কথা বললেও ২৭ বছর বয়সী এই সুন্দরী টেনিস তারকা কিন্তু এককে ফিরে আসার বিষয়টি নাকচ করে দেন। এ প্রসঙ্গে তিনি মন্তব্য করেন যে তার শরীর এখন ভঙ্গুর। সুতরাং এককের ধকল সামাল দেয়ার চেয়ে দ্বৈত এবং মিশ্র দ্বৈত নিয়েই ভাবছেন এখন তিনি।

সানিয়া তার বর্ণাঢ্য টেনিস ক্যারিয়ারে মিশ্র দ্বৈত ইভেন্টে দুটি গ্র্যান্ড স্লাম শিরোপা জেতেন। স্বদেশী মহেশ ভূপতির সঙ্গে জুটি বেঁধে তিনি ২০০৯ সালের অস্ট্রেলিয়া ওপেন এবং ২০১২ সালের ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জেতেন এই লাস্যময়ী টেনিস তারকা। এরপর কয়েক দফা জুটি বদল করলেও আর কোন গ্র্যান্ড স্লাম শিরোপার দেখা পাননি তিনি।