শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ জামায়াত নেতা নিহত

মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ জামায়াত নেতা নিহত

শেয়ার করুন

জেলা প্রতিনিধি, মেহেরপুর ॥ পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মেহেরপুর জেলা জামায়াতের সহ-সেক্রেটারি তারিক মোহাম্মদ সাইফুল ইসলাম (৩৫) নিহত হয়েছেন।

নিহত তারিক মোহাম্মদ সাইফুল ইসলাম মেহেরপুর জেলা জামায়াতের আমির ছমির উদ্দীনের ছেলে।

রোববার গভীররাত ২টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটেছে।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজুল ইসলাম জানান, গভীররাত আড়াইটার দিকে জামায়াত নেতা তারিক মোহাম্মদ সাইফুল ইসলামকে নিয়ে বন্দর এলাকায় জামায়াতের খুলনা বিভাগীয় আঞ্চলিক নেতা আব্দুল মতিনকে ধরতে যায় পুলিশ। পথে ওঁৎ পেতে থাকা জামায়াত-শিবির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ও বোমা ছোড়ে। এসময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি করে। প্রায় আধাঘণ্টা ধরে উভয়পক্ষের গুলিবিনিময়ের মধ্যখানে পড়ে সাইফুল গুলিবিদ্ধ হন। সেখান থেকে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র গুলি ও ককটেল উদ্ধার করেছে বলে সদর থানার ওসি রিয়াজুল ইসলাম জানিয়েছেন।

মেহেরপুর পুলিশ সুপার একেএম নাহিদুল ইসলাম জানান, হরতাল-অবরোধের সময় পুলিশের ওপর হামলা, সড়কের পাশে সরকারি গাছ কাটা, ককটেল বিস্ফোরণ ও সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা কয়েকটি মামলার অন্যতম আসামি হিসেবে তারিক মহাম্মদ সাইফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।

মেহেরপুর জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমির সিদ্দিকুর রহমান জানান, সাইফুল ইসলামকে পরিকল্পিত ভাবে আইনশৃঙ্খলা বাহিনী হত্যা করেছে। তিনি এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করেছেন।

তিনি বলেন, ‘এভাবে হত্যা করে জামায়াতের আন্দোলন বন্ধ করা যাবে না।’

উল্লেখ্য মেহেরপুর জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি তারিক মহাম্মদ সাইফুল ইসলামকে (৩৫) রোববার দুপুর আড়াইটার দিকে মেহেরপুর ইসলামী ব্যাংক এলাকা থেকে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সদর থানা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে জেলা ডিবি কার্যালয়ে নিয়ে যায়।