শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > পোশাক কারখানার শ্রমিকদের বিক্ষোভ সাভারে

পোশাক কারখানার শ্রমিকদের বিক্ষোভ সাভারে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ শ্রমিক ছাঁটাই ও উৎপাদন বোনাস কম দেয়ার প্রতিবাদে সাভার শিল্পাঞ্চলের দুটি কারখানায় বিক্ষোভ করছে শ্রমিকরা।

বুধবার সকাল থেকে আশুলিয়ার শিল্পাঞ্চলের কাঠগড়া এলাকায় লুসাকা গ্রুপ ও পৌরসভার মজিদপুর এলাকার গালিমপুর নিটিংয়ের শ্রমিকরা এ বিক্ষোভ করছে।

পুলিশ জানায়, শিল্পাঞ্চল আশুলিয়ার কাঠগড়া এলাকার লুসাকা গ্রুপের প্রিন্টিং সেকশনের শ্রমিকদের মধ্যে ৩৫ জনকে শৃংখলা ভঙ্গের অভিযোগে ছাঁটাই করার ঘোষণা দেয় কর্তৃপক্ষ। বুধবার কারখানায় এসে ছাঁটাইয়ের নোটিশ দেখতে পেয়ে বিক্ষোভ শুরু করে ওই কারখানার প্রিন্টিং সেকশনের শ্রমিকরা। এক পর্যায়ে কারখানা থেকে বেরিয়ে বিশমাইল-জিরাবো সড়কে নেমে আসে তারা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ওই কারখানাটির প্রিন্টিং সেকশনের উৎপাদন আজকের মতো বন্ধ রয়েছে।

অন্যদিকে পৌরসভার মজিদপুর এলাকার গালিমপুর নিটিংয়ে উৎপাদন বোনাস কম দেয়ার প্রতিবাদে বিক্ষোভ করছে শ্রমিকরা। সকালে কারখানায় গিয়ে প্রধান গেটে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ শুরু করে শ্রমিকরা। একপর্যায়ে তারা কারখানা থেকে বাইরে বের হয়ে আসতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। পরে কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে শ্রমিকরা।

আশুলিয়া শিল্প-পুলিশের সহকারী পরিচালক জহিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ভূত পরিস্থিতিতে ওই কারখানা দুটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।