শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > যেভাবে অপহরণ করা হয় জিনিয়াকে

যেভাবে অপহরণ করা হয় জিনিয়াকে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে নিখোঁজ পথশিশু জিনিয়া (৯) কে ফুচকা খাইয়ে ও বিভিন্ন প্রলোভন দেখিয়ে অপহরণ ছিল বলে জানিয়েছে ডিবি।

গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় ডিএমপির গোয়েন্দা বিভাগের যুগ্ম পুলিশ কমিশনার মো. মাহবুব আলম এক বিফ্রিংয়ে এ তথ্য জানান।

তিনি জানান, শিশু জিনিয়াকে অপহরণের ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার ওই নারীর নাম নূর নাজমা আক্তার (লোপা তালুকদার) (৪২)।

গত সোমবার দিবাগত রাত একটা ১০ মিনিটে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার আমতলা এলাকায় অভিযান চালিয়ে ভিকটিম জিনিয়াকে উদ্ধার করা হয়। অপহরণকারী লোপা তালুকদারকে গ্রেফতার করে ডিএমপির গোয়ন্দা রমনা জোনাল টিম।

ডিএমপির গোয়েন্দা বিভাগের এ কর্মকর্তা জানান, প্রাথমিক তদন্ত ও প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্যমতে জানা যায়, দুইজন নারী জিনিয়াকে ফুচকা খাওয়ায় এবং টিএসসি এলাকায় তাকে নিয়ে ঘোরাফেরা করে। পরে জিনিয়াকে ফুঁসলিয়ে অপহরণ করে নিয়ে যায় তারা।

পুলিশের এই যুগ্ম কমিশনার বলেন, ‘গত ৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় এই বিষয়ে একটি অপহরণ মামলা দায়ের হয়। মামলাটি গোয়েন্দা রমনা বিভাগের রমনা জোনাল টিম তদন্ত শুরু করে। এরপর তথ্য প্রযুক্তির সহায়তায় রমনা জোনাল টিম নারায়ণগঞ্জের ফতুল্লা থানার আমতলা এলাকায় অভিযান পরিচালনা করে ভুক্তভোগী জিনিয়াকে উদ্ধার করে। জিনিয়াকে অপহরণের অভিযোগে সেখান থেকেই লোপা তালুকদারকে গ্রেপ্তার করা হয়।’

‘গ্রেপ্তারকৃত লোপা তালুকদার অসৎ উদ্দেশ্যে বিভিন্ন প্রলোভন দেখিয়ে জিনিয়াকে অপহরণ করেছিল।’

জানা গেছে, কয়েক বছর আগে জিনিয়ার বড় বোনও নিখোঁজ হয়েছিলে। দেড় বছর পর খোঁজ মিলেছিল তার। বাবা হারানো তিন মেয়েকে নিয়ে ফুল বিক্রি করে জীবিকা নির্বাহ করেন জিনিয়ার মা।