শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > অস্ট্রেলিয়ার হয়ে খেলার আশায় দেশ ছাড়লেন আইরিশ অলরাউন্ডার

অস্ট্রেলিয়ার হয়ে খেলার আশায় দেশ ছাড়লেন আইরিশ অলরাউন্ডার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
অস্ট্রেলিয়া ক্রিকেট দলের হয়ে খেলার স্বপ্ন নিয়ে আয়ারল্যান্ড ছাড়লেন পেস বোলিং অলরাউন্ডার কিম গারথ। অস্ট্রেলিয়ার রাজ্যদল ভিক্টোরিয়ার হয়ে দুই বছরের চুক্তি করেছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ভালো করতে পারলে জাতীয় দলের হয়েও সুযোগ পেতে পারেন এ ২৪ বছর বয়সী অলরাউন্ডার।

আইরিশ নারী ক্রিকেট দলের হয়ে ২০১০ থেকে ২০১৯ পর্যন্ত ৩৪ ওয়ানডে ও ৫১ টি-টোয়েন্টি খেলেছেন গারথ। ওয়ানডেতে ৪৪৮ রানের পাশাপাশি ২৩ উইকেট ও টি-টোয়েন্টিতে ৭৬২ রানের পাশাপাশি তার শিকার ৪২টি উইকেট। গত বছরের সেপ্টেম্বরের পর আর আয়ারল্যান্ড দলে সুযোগ পাননি তিনি।

গারথের অস্ট্রেলিয়ান নারী ক্রিকেট দলের হয়ে খেলার স্বপ্ন অনেকদিনের। এরই মধ্যে নারী বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সারস ও পার্থ স্কর্চারসের হয়ে খেলেছেন তিনি। এছাড়া মেলবোর্নের হয়ে খেলেছেন ক্লাব ক্রিকেট। গত মৌসুমে ড্যানডেনংয়ের সবচেয়ে দামি খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন গারথ।

ভিক্টোরিয়ায় যোগ দেয়ার সিদ্ধানের ব্যাপারে তিনি বলেছেন, ‘এই প্রস্তাবে রাজি হওয়ার সিদ্ধান্তটা সহজ ছিল না। পরিবার, বন্ধুবান্ধব এবং পুরো আইরিশ ক্রিকেট কমিউনিটিকে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া খুবই কঠিন ছিল। তবে আমার লক্ষ্য সর্বোচ্চ পর্যায়ের পেশাদার ক্রিকেট খেলা। এমন সুযোগও বারবার আসে না। তাই এটি লুফে নিতে ভুল করিনি।’

আয়ারল্যান্ড দলকে মিস করবেন জানিয়ে গারথের মন্তব্য, ‘আইরিশ দলের হয়ে খেলা, ক্রিকেট আয়ারল্যান্ডের স্টাফদের সঙ্গে কাজ করা খুব বেশি মিস করব। আমি তাদের প্রতি কৃতজ্ঞ যে আমাকে এতদিন ধরে আয়ারল্যান্ডের হয়ে খেলার সুযোগ দিয়েছে। তবে আমি অস্ট্রেলিয়ায় খেলার মাধ্যমে অনেক কিছু বুঝতে পেরেছি, যা আমার ভবিষ্যত ক্যারিয়ারে কাজে লাগবে।’