শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > বারি’তে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

বারি’তে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)-এ মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২০ উদযাপিত হয়েছে। একই সাথে মুজিব বর্ষের আনুষ্ঠানিক কার্যক্রমের সূচনা করা হয়।

সকালে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন বারি’র মহাপরিচালক ড. মো. আব্দুল ওহাব। এরপর প্রধান কার্যালয়ের সামনে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, জাতীয় শিশু দিবস ও মুজিব বর্ষের উপর সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. আব্দুল ওহাব, পরিচালক (গবেষণা) ড. মো. মিয়ারুদ্দিন, পরিচালক (সেবা ও সরবরাহ) মো. হাবিবুর রহমান শেখ, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. আশরাফ হোসেন, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. নাজিরুল ইসলাম, পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. আবেদা খাতুন, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) মোছা. দিলআফরোজা খানম, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. এস. এম. শরিফুজ্জামান, বারি বিজ্ঞানী সমিতি (বারিসা), বারি কর্মচারী কল্যাণ সমিতি (বারিকা), বারি শ্রমিক সমিতি ও ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের নেতৃবৃন্দ। এ সময় ইনস্টিটিউট এর বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী, শ্রমিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া বাদ যোহর বারি জামে মসজিদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বিশেষ মোনাজাত করা হয় এবং মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনা করা হয়। দিবসটি পালন উপলক্ষে সন্ধ্যায় বারি প্রধান কার্যালয়ে আলোকসজ্জা করা হয়।