শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > যে কারণে আত্মহত্যার হুমকি দিলেন আ’লীগের সাবেক এমপি

যে কারণে আত্মহত্যার হুমকি দিলেন আ’লীগের সাবেক এমপি

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
রাজনীতিতে অবমূল্যায়নের শিকার হয়ে কুড়িগ্রামের উলিপুরে সংবাদ সম্মেলন করেছেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ও মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন তালুকদার।

এ সময় তিনি বিভিন্ন জাতীয় দিবস এবং সরকারি ও দলীয় কর্মসূচিতে তাকে আমন্ত্রণ না জানানোয় আক্ষেপ করে তিনি আত্মহত্যার হুমকি দেন।

শুক্রবার রাতে নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলীয় গ্রুপিং ও কোটারি রাজনীতির রোষানলে পড়ে অবমূল্যায়নের শিকার হচ্ছেন বলে অভিযোগ করেন তিনি।

আমজাদ হোসেন বলেন, আত্মহত্যার সিদ্ধান্ত নেয়া ছাড়া তার বেঁচে থাকা এখন কষ্টকর হয়ে দাঁড়িয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় আমি এ অঞ্চলের সংগঠক ছিলাম। এ ছাড়া মুজিবনগর সরকারের পলিটিক্যাল সুপারভাইজার ছিলাম। কিন্তু মুক্তিযুদ্ধের পক্ষের সরকার ক্ষমতায় থাকার পরও আমাকেসহ স্বাধীনতা সংগ্রামের অনেক নেতা এবং মুক্তিযোদ্ধাদের প্রতিনিয়ত অবমূল্যায়ন করা হচ্ছে।

তিনি বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে কিছু আওয়ামী লীগ নেতার কারণে স্বাধীনতার পক্ষের লোকজনকে বাদ দিয়ে বিএনপি-জামায়াত এবং স্বাধীনতার বিপক্ষের লোকজনকে সরকারি ও দলীয় কর্মসূচিতে আমন্ত্রণ করা হচ্ছে। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের দুঃসময়ের নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, ২৭ বছর উলিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। ১৯৯১ সালে রংপুর অঞ্চলের একমাত্র নৌকার প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হয়েছিলাম। কিন্তু বর্তমানে একটি সুযোগসন্ধানী চক্র বসন্তের কোকিল হয়ে দলকে গ্রাস করে নিয়ে বিতর্কিত ব্যক্তিদের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় বসাচ্ছে।

সাবেক এই এমপি আরও অভিযোগ করেন, মুক্তিযুদ্ধবিরোধীরা বিভিন্ন জাতীয় ও দলীয় অনুষ্ঠানে এসে কৌশলে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছে। ১৯৬৭ সালে উলিপুরে আমরা প্রথম শহীদ মিনার স্থাপন করি। এখন সে ইতিহাসও বিকৃত করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মতি শিউলি, সিনিয়র সহসভাপতি সোলায়মান সরদার বাদশাসহ একাংশের নেতারা।

আমজাদ হোসেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলী এবং উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য।