রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সরকারের বাধার কারণে সমাবেশ স্থগিত: হেফাজত

সরকারের বাধার কারণে সমাবেশ স্থগিত: হেফাজত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ সরকারের বাধার কারণ দেখিয়ে ২৪ ডিসেম্বরর ঢাকার শাপলা চত্বরের হেফাজতে ইসলাম বাংলাদেশের সমাবেশ স্থগিত করা হয়েছে। সোমবার এক সংবাদ সম্মেলনে হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের আহ্বায়ক নুর হোসেন কাশেমী সমাবেশ স্থগিত করার কথা জানায়।

এদিকে ২৪ শে ডিসেম্বরের মহাসমাবেশকে কেন্দ্র করে রবিবার দুপুরে তাকে র‌্যাব সদর দপ্তরে নিয়ে একদফা জিজ্ঞাসাবাদ করা হয়। সন্ধ্যায় দ্বিতীয় দফায় তাকে নেয়া হয় গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে। দুপুরে পৌনে একটার দিকে বারিধারার কার্যালয় থেকে র‌্যাবের সাদা পোশাকধারী এক কর্মকর্তা তাকে সদর দপ্তরে নিয়ে গিয়েছিল। হেফাজত নেতারা জানান, বেলা ৩টার কিছু আগে তাকে ছেড়ে দেয়া হয়। পরে তিনি নিজ মাদরাসায় ফিরে আসেন।

এর পরপরই বিভিন্ন মিডিয়ায় খবর বের হয় সমাবেশ পিছিয়ে নির্বাচনের পরে করতে বিভিন্ন সংস্থার মাধ্যমে হেফাজতে ইসলামকে চাপ প্রয়োগ করছে সরকার। সরকারের ওই সংস্থাগুলোর পক্ষ থেকে বলা হয়, এই মুহূর্তে সরকার কোনোভাবেই সমাবেশের অনুমতি দেবে না। সুতরাং সমাবেশ করতে হলে নির্বাচনের পরেই করতে হবে। এমন পরিস্থিতিতে সমাবেশের সিদ্ধান্ত জানাতে জরুরী সংবাদ সম্মেলনের আাহ্বান করেছে হেফাজত।