শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কাপাসিয়ায় মহান বিজয় দিবস উদযাপিত

কাপাসিয়ায় মহান বিজয় দিবস উদযাপিত

শেয়ার করুন

আকরাম হোসেন রিপন
চীফ রিপোর্টার ॥
গাজীপুর: কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় ৪৮তম মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে গতকাল সোমবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি দিয়ে উপজেলা মুক্তিযোদ্ধা চত্বরে শহীদ মিনারে সংসদ সদস্যের পক্ষে, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানা পুলিশ, আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠন, কমিউনিস্ট পার্টি, কাপাসিয়া বাজার ব্যবসায়ী সমিতি, শিক্ষক সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল, কাপাসিয়া প্রেসক্লাবসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ পুস্প স্তবক অর্পনের মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। পরে কাপাসিয়া পাইলট উচ্চবিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন করে পুলিশ প্রশাসন, আনসার ভিডিপি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

এতে সালাম গ্রহন করেন গাজীপুর-৪ কাপাসিয়া আসনের সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. আলহাজ্ব মোঃ আমানত হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ ইসমত আরা।

দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। বিকেলে ক্রিকেট, ফুটবল খেলার পুরষ্কার বিতরণীর মধ্যদিয়ে দিনের কর্মসূচির সমাপ্তি করা হয়। দিনব্যাপী অনুষ্ঠানমালায় কাপাসিয়া প্রেসক্লাবের উদ্যোগে মহান মুক্তিযুদ্ধে গৌরবোজ্জ্বল কাপাসিয়া শীর্ষক সংবাদ, সামগ্রী ও ’উৎসব’ নামক দেয়াল পত্রিকা প্রকাশ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, টি-২০ ক্রিকেট ম্যাচ, উপজেলা পরিষদ মিলনায়তনে শহীদ পরিবার ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ভাতা প্রদান, শীত বস্ত্র বিতরণ এবং আলোচনা সভা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, জাতীর শান্তি বিশেষ মুনাজাত, বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ্, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান, রওশন আরা সরকারসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।