শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > ঘোড়াশাল বাংলাদেশ জুটমিলে ৯ দফা দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

ঘোড়াশাল বাংলাদেশ জুটমিলে ৯ দফা দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

শেয়ার করুন

বিল্লাল হোসেন
ভ্রাম্যমান প্রতিনিধি ॥
প্রধানমন্ত্রী ঘোষিত শ্রমিকদের প্রস্তাবিত মজুরি কমিশন ২০১৫ বাস্তবায়ন এবং মিলের শ্রমিকদের ৯ সপ্তাহের বকেয়া মজুরি ও কর্মচারীদের ৩ মাসের বকেয়া বেতনসহ ৯ দফা দাবিতে পলাশ শিল্প এলাকায় বিজেএমসি নিয়ন্ত্রণাধীণ ঘোড়াশালস্থ বাংলাদেশ জুটমিল শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে বাংলাদেশ পাটকল শ্রমিকলীগ বাংলাদেশ জুটমিল শাখার উদ্যোগে মিলের শ্রমিকরা মিলের প্রশাসনিক ভবনের সামনে এ বিক্ষোভ সমাবেশ পালন করেন।

বাংলাদেশ জুটমিলের সিবিএ সভাপতি ইউসুফ আলীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ পাটকল শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও বাংলাদেশ জুটমিলের সিবিএ সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, পাটকল শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিবিএ নেতা হারুন অর রশিধ, সিবিএ সহ-সভাপতি দেলোয়ার হোসেন, সাহেব আলী, আবুল খায়ের প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান দ্রব্যমূল্যের উর্দ্ধগতির বাজারে জাতীয় মজুরি ২০১০ অনুযায়ী শ্রমিকরা যে মজুরি পাচ্ছেন তা দিয়ে জীবন জীবিকা নির্বাহ করা কোন ভাবেই সম্ভব হচ্ছে না। ফলে পরিবার পরিজন নিয়ে শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছেন। ছেলে-মেয়েদের লেখা-পড়া ও চিকিৎসা খরচ মেটাতে হিমশিত খেতে হচ্ছে। বিনা চিকিৎসায় অসুস্থ হয়ে শ্রমিকদের মৃত্যুর হার বাড়ছে। বর্তমানে মিলে চলতি সপ্তাহসহ ৯ সপ্তাহের শ্রমিকদের মজুরি বকেয়া ও কর্মচারীদের ৩ মাসের বেতন বকেয়া রয়েছে। অবিলম্বে শ্রমিকদের প্রস্তাবিত মজুরি কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান এবং পাটমন্ত্রীর পদত্যাগ দাবি করেন।