শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > পুলিশ দায়িত্ব অবহেলা করলে জনগণ ও দেশের ক্ষতি হয়: চুমকি এমপি

পুলিশ দায়িত্ব অবহেলা করলে জনগণ ও দেশের ক্ষতি হয়: চুমকি এমপি

শেয়ার করুন

ইব্রাহীম খন্দকার ॥
গাজীপুর: সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, ১২ শত মানুষকে সেবা দিচ্ছেন একজন পুলিশ। অতন্ত্র প্রহরী মতো দিন-রাত কাজ করে যাচ্ছেন পুলিশ বাহিনী। স্বাধীনতার সময় রাজারবাগ পুলিশ লাইন থেকে প্রথমই পুলিশ বাহিনী মুক্তিযুদ্ধে অংশ নেয়। স্বাধীনতার যুদ্ধে অনেক পুলিশ শহীদ হয়েছে। পুলিশ দায়িত্ব অবহেলা করলে জনগণ ও দেশের ক্ষতি হয়। নিরপেক্ষ, এলাকায় গ্রহণযোগ্য ও সম্মানিত ব্যক্তিদের নিয়ে কমিউনিটি পুলিশিং কমিটি গঠন করতে হবে। রাজনৈতিক ব্যক্তিবর্গদের দিয়ে কমিউনিটি পুলিশিং কমিটি গঠন করলে কাজের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন উঠে। পুলিশ দেশের ও জনগণের জন্য কাজ করতে গিয়ে নিজের পরিবারের প্রতি সময় দিতে পারে না।

শনিবার গাজীপুর পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা শামসুন্নাহার পিপিএম এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মোস্তফা মিয়া, কালীগঞ্জ কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এবিএম তারিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন দুলাল প্রমুখ। আলোচনা সভায় সমন্বয়ক হিসেবে ছিলেন কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মিজানুল হক।

সকালে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে কালীগঞ্জ থানা চত্বর হতে সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি ও গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহার এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি উপজেলার শহীদ ময়েজউদ্দিন মুক্তমঞ্চে আলোচনা সভায় মিলিত হয়।