শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > টাকার জন্য রাজনীতি মানেই দুর্নীতি : জিএম কাদের

টাকার জন্য রাজনীতি মানেই দুর্নীতি : জিএম কাদের

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
ভাড়া করা মানুষ দিয়ে আমরা রাজনীতি করবো না বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাজধানীর বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে জাতীয় মহিলা পার্টি ও ওলামা পার্টির সঙ্গে পৃথক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, ভাড়া করা মানুষ দিয়ে আমরা রাজনীতি করবো না। যারা রাজনীতি করবেন তাদের ত্যাগ স্বীকারের মানসিকতা থাকতে হবে। দেশের রাজনীতিতে শূন্যতা ও অস্থিরতা বিরাজ করছে। জাতীয় পার্টি মানুষের আস্থা অর্জন করে রাজনৈতিক শূন্যতা পূরণ করবে। রাজনীতির জন্য টাকা প্রয়োজন আছে কিন্তু টাকার জন্য রাজনীতি মানেই দুর্নীতি। রাজনীতিতে গুণগত পরিবর্তন আনবে জাতীয় পার্টি। মানুষের আস্থা অর্জন করতেই জাতীয় পার্টি রাজনীতি করছে। এ সময় তৃণমূলে জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করতে নেতাকর্মীদের প্রতি আহ্বানও জানান তিনি।

জাপা মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, দেশের মানুষের স্বপ্ন পূরণের রাজনীতি করে জাতীয় পার্টি। পল্লীবন্ধুর আদর্শের অনুপ্রাণীত হয়ে আজীবন সাধারণ মানুষের স্বার্থ রক্ষার রাজনীতি করবে।

রাঙ্গা বলেন, দোহার-নবাবগঞ্জ আসনে সালমা ইসলামকে হারিয়ে দেয়া হয়েছে, কিন্তু জাতীয় পার্টি সালমা ইসলামকে জাতীয় সংসদে নিয়েছে।

মহিলা পার্টির সভায় সভানেত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম বলেন, ত্যাগ স্বীকার করতেই রাজনীতি করছি। নারীরা ঘর সামলে রাজনীতিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

তিনি বলেন, পল্লীবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে রাজনীতি করছি। যারা ত্যাগ স্বীকার করে অবশ্যই আল্লাহ তাদের উপহার দেন।

পৃথক মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী, জাতীয় ওলামা পার্টির সভাপতি ক্বারী হাবিব উল্লাহ বেলালী, সাধারণ সম্পাদক এস এম আল জুবায়ের এবং জাতীয় মহিলা পার্টির সভানেত্রী সালমা ইসলাম, সাধারণ সম্পাদক নাজমা আক্তার, অধ্যাপিকা মাসুদা এম রশীদ চৌধুরী, নূর-ই-হাসনা লিলি চৌধুরী, রওশন আরা মান্নান, ডা. সেলিমা খান ও মনোয়ারা তাহের মানু।