শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > আফ্রিদির ব্যাটে জয় পাকিস্তানের

আফ্রিদির ব্যাটে জয় পাকিস্তানের

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজে ১-০-তে এগিয়ে গেছে পাকিস্তান। বুধবার রাতে দুবাই স্টেডিয়ামে ৫ বল আর ৩ উইকেট হাতে রেখে জয় পায় তারা। হারের আশঙ্কায় পড়া পাকিস্তানকে জয়ের পথ দেখায় শহিদ আফ্রিদির ব্যাটিং।

টসে হেরে শ্রীলঙ্কা ব্যাটিং করে মাত্র ৫ উইকেট হারালেও পাকিস্তানিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৪৫ রান তুলতে সক্ষম হয়। জবাবে পাকিস্তানের শুরুটাও ভালো হয়নি। ১২ রানে ওপেনার আহমেদ শেহজাদ আউট হন। তবে দ্বিতীয় উইকেটে শারজিল খান ও হাফিজ দলকে ৬৯ রান পর্যন্ত নিলেও ততক্ষণে ১০ ওভার শেষ। ৬৯ রানের মাথায় শারজিল আউট হলে পাকিস্তানের ইনিংসে ধস নামে। ৭৬ রানের মধ্যে আউট হন হাফিজ ও উমর আকমল।

এরপর ৯৬ রানের মাথায় উমর আমিন আউট হলে পতন হয় পঞ্চম উইকেটের। ফলে পাকিস্তানের হারের শঙ্কা দেখা দেয়। ৩৫ বলে পাকিস্তানের প্রয়োজন তখন ৫০ রান। কিন্তু আফ্রিদি ২০ বলে ৩৯ রানের অপরাজিত ইনিংস ৫ বল আগেই পাকিস্তানের জয় সম্ভব করে তোলে। তিনি ৩টি ছক্কা ও দুটি চার মারেন। শারজিল ৩১ বলে ৩৪ ও হাফিজ ২৭ বলে ৩২ রান করেন।

এছাড়া বিলওয়াল ভাট্টি ১০, শোয়েব মাকসুদ ১৩ রান করেন। শ্রীলঙ্কার মালিঙ্গা ২৬ রানে তিন উইকেট নিয়ে পাকিস্তানের ইনিংস কঠিন করে দেন। ৩০ বলে পাকিস্তানের লক্ষ্য দাঁড়ায় ৪৩ রান। ১৬তম ওভারে কুলাসেকারার কাছ থেকে দুটি ছক্কা আদায় করে তা ২৪ বলে ২৯-এ নিয়ে আসেন আফ্রিদি।

ফের মালিঙ্গার ওভারে ৪ রান দিলে ১৮ বলে লক্ষ্য ২৫ হয়। ১৮তম ওভারে পেরেরার কাছ থেকে দুই চারে উঠে আসে ১৩ রান। ফলে লক্ষ্য দাঁড়ায় ১২ বলে ১২। এরপর মালিঙ্গা ১৯তম ওভারে দেন ৬ রান। ফলে শেষ ওভারে দরকার পড়ে ৬ রান। কিন্তু আফ্রিদি কুলাসেকারার প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে তা তুলে নেন। মালিঙ্গার চার ওভারে পাকিস্তান মাত্র দুটি চার আদায় করতে পারে।

এর আগে শ্রীলঙ্কার স্কোর লড়াকু পর্যায়ে নিয়ে যান অধিনায়ক ম্যাথিউস। তিনি ৩৪ বলে ৫০ রান করেন। অন্যদের মধ্যে সাঙ্গাকারা ২১, চান্ডিমল ২২, থিরিমান্নে অপরাজিত ২৩ ও পেরেরা ১৫ রান করেন। সোহেল তানভীর ও সাঈদ আজমল দুটি করে ও আফ্রিদি একটি উইকেট নেন। ম্যাচসেরার পুরস্কারও পান আফ্রিদি। সিরিজের দ্বিতীয় ও শেষ খেলাটি শুক্রবার।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা: ১৪৫/৫ (ম্যাথিউস ৫০, থিরিমান্নে ২৩*, চন্ডিমল ২২, সাঙ্গাকারা ২১, তানভির ২/৩৪, আজমল ২/৩৫, আফ্রিদি ১/২০)

পাকিস্তান: ১৪৬/৭ (শারজিল ৩৪, হাফিজ ৩২, আফ্রিদি ৩৯*, মালিঙ্গা ৩/২৬, সেনানায়েকে ১/১৪, মেন্ডিস ১/২৯, পেরেরা ১/২৭)

ফল: পাকিস্তান ৩ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: শহীদ আফ্রিদি।

সিরিজ: ২ ম্যাচের সিরিজে পাকিস্তান ১-০-তে এগিয়ে।