শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > মুজিববর্ষ পালনে অংশ নিতে চায় ভারতও

মুজিববর্ষ পালনে অংশ নিতে চায় ভারতও

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
মুজিববর্ষ পালনে ভারত বাংলাদেশের সঙ্গে সম্পৃক্ত হতে চায় বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সপ্তম বৈঠকে এ তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, মো. ফরিদুল হক খান, নূর মোহাম্মদ এবং সুলতান মোহাম্মদ মনসুর আহমদ অংশ নেন।

বৈঠকে জানানো হয়, ‘মুজিববর্ষ ২০২০’ উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন সকল সংস্থায় নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কমিটি আইনশৃঙ্খলা বাহিনীতে নিয়োজিত আনসার-ভিডিপির সদস্যদের নিয়ে প্রত্যেক উপজেলায় এ সকল কর্মসূচি পালনের পরামর্শ দেয়া হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন সকল নিয়োগের ক্ষেত্রে ডোপ টেস্ট কার্যকরভাবে চালু রাখার লক্ষ্যে মনিটরিং সেল গঠন ও এ সংক্রান্ত বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয় বৈঠকে।

বৈঠকে কারা অধিদফতরের সার্বিক কার্যক্রম উপস্থাপন করা হয়। কমিটি সাধারণ কয়েদি থেকে মাদকাসক্ত কয়েদিদের দ্রুততম সময়ের মধ্যে পৃথক করতে এবং প্রয়োজনীয় জনবল বৃদ্ধির সুপারিশ করে। এছাড়াও দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্থানীয় জনপ্রতিনিধিদের যুবসমাজকে এ কর্মকাণ্ডে সম্পৃক্ত করার সুপারিশ করে।

উপজেলা পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনীর মাসিক সমন্বয়সভা এবং দেশব্যাপী এডিস মশা নিধনে চলমান কার্যক্রম সারা বছর অব্যাহত রাখতে সুপারিশও করা হয় আজকের বৈঠকে।

বৈঠকে জননিরাপত্তা বিভাগ, সুরক্ষাসেবা বিভাগের সচিবসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।