শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে তার আদর্শকে লালন করতে হবে: সিমিন হোসেন রিমি

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে তার আদর্শকে লালন করতে হবে: সিমিন হোসেন রিমি

শেয়ার করুন

আকরাম হোসেন রিপন
চীফ রিপোর্টার ॥
গাজীপুরঃ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে তার আদর্শকে লালন করতে হবে। বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একটি অবিচ্ছেদ্য নাম। আমরা যে উন্নয়নশিল দেশে উন্নিত হয়েছি তা বঙ্গবন্ধুরই স্বপ্ন ছিল। বাঙ্গালী জাতির ইতিহাসে সবচেয়ে বেদনা বিদুর দিন ১৫ ই আগষ্ট। ১৯৭৫ সালের এই দিনে আমরা হারিয়েছি জাতির শ্রেষ্ঠ সম্পদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। এই শোককে শক্তিতে রুপান্তরিত করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে, তবেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব হবে।

শনিবার দুপুরে কাপাসিয়া উপজেলা যুবলীগের উদ্যোগে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী স্মরণ সভায় প্রধান অতিথি বঙ্গতাজ কন্যা সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি এসব কথা বলেন। তিনি অসুস্থ থাকায় আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বক্তব্য রাখেন।

উপজেলা যুবলীগ সভাপতি মাহাবুব উদ্দিন আহম্মেদ সেলিমের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক ইমান উল্লাহ শেখ ইমুর পরিচালনায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সহ সভাপতি অ্যাড. আমানত হোসেন খান, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. মাজহারুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, যুবলীগের সহ সভাপতি সোহরাব হোসেন, ফখরুল সিকদার, জহির রায়হান, মোস্তাফিজুর রহমান সেলিম, সাংগঠনিক সম্পাদক আল আমিন শেখ, প্রচার সম্পাদক আফছার উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল কাইয়ূম ভূইয়া, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হাসান মামুন প্রমুখ।

সিমিন হোসেন রিমি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধু বাংলাদেশের শ্রষ্ঠা। যারা সৃষ্টি করেন তাদের কোন মৃত্যু নেই। বঙ্গবন্ধু তাই চিরঞ্জীব-মৃত্যুঞ্জয়ী। যতদিন চন্দ্র, সূর্য, গ্রহ, নক্ষত্র থাকবে, ততদিন বঙ্গবন্ধু থাকবে। বঙ্গবন্ধু’র সোনার বাংলা গড়ার ধারাবাহিকতায়ই দেশ আজ আধুনিক উন্নয়নশীল বাংলাদেশে পরিণত হয়েছে। মাত্র ৫৫ বছরের জীবনে তিনি যে সোনার বাংলার স্বপ্নের বীজ বুনে দিয়ে গেছেন সে স্বপ্নের মৃত্যু নেই। এই স্বপ্নই বাংলাদেশকে জাগিয়ে রাখবে চিরকাল।