রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > যে কারণে বাদ পড়লেন কবরী

যে কারণে বাদ পড়লেন কবরী

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ এবার দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন থেকে বাদ পড়েছেন এমন ৪৪জন বর্তমান এমপির মধ্যে নারায়ণগঞ্জ-৪ আসনের সারাহ বেগম কবরী অন্যতম। এবার তার আসনে মনোনয়ন দেয়া হয়েছে বিতর্কিত নেতা শামীম ওসমানকে।নবম জাতীয় সংসদ নির্বাচনে কবরী জয়ী হলেও নির্বাচনের পর গুটি কয়েকজন বাদে বিভিন্ন স্বার্থে এক এক করে দলের প্রায় সব স্থানীয় নেতাকর্মী থেকে দূরে সরে যান কবরী। ওসমান পরিবারের পালের হাওয়ায় এমপি হয়েই কবরী সেই পরিবারের কঠোর সামলোচনা শুরু করেন। ফতুল্লা আওয়ামী লীগের নেতা কর্মীদের পরিবর্তে ঢাকা-৪ আসনের বিএনপির সাবেক এমপি দৌড় সালাউদ্দিনের আত্মীয় বলে পরিচিত এক স্বল্প শিক্ষিত যুবককে একান্ত সচিব হিসেবে নিয়োগ দিয়ে তিনি বিতর্কিত হন।এমনকি এলাকার সাংগঠনিক কর্মকান্ডেও কবরী কোন ভূমিকা রাখেন নি বলে স্থানীয় নেতাদের অভিযোগ রয়েছে।

এছাড়া সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তিনি এলাকার উন্নয়ন কর্মকান্ডের চেয়ে ফতুল্লার ঝুট সেক্টর, চোরাই তেল সেক্টর, টেন্ডার সেক্টর থেকে মাসোহারা তোলায ব্যস্ত ছিলেন বলে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। যদিও এসব অভিযোগ বরাবরই অস্বীকার করেন কবরী ও তার অনুগত কিছু লোক।

পাগলায় শুভ হত্যার, শামীম ওসমানের কর্মী সোহেল হত্যা, তার একান্ত সচিব সেন্টুর দিনে দুপুরে পাগলার মার্কেট দখল, বালুর গদি দখল, পঞ্চবটিতে ডাকাতির তুলাসহ কবরীর লোকের গ্রেপ্তার হওয়া, পিএস সেন্টুর পিস্তল উঁচিয়ে থানায় প্রবেশ, থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শওকত আলীকে গ্রেপ্তার করান কবরী। এ কারণে ফতুল্লা আওয়ামী লীগের নেতা কর্মীদের সাথে কবরীর বিশাল দূরত্ব সৃষ্টি হয়।যা কেন্দ্রীয় নেতারা ভাল চোখে দেখেন নি। এমনকি কবরির এসব বিতর্কিত কর্মকান্ড নিয়ে শেখ হাসিনা নিজেও বেশ বিরক্ত ছিলেন কবরীর উপর। এভাবেই বিভিন্ন কারণে মনোনয় থেকে বাদ পড়েন কবরী বলে স্থানীয়রা জানায়।