শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > গাজীপুরে ২২ জুন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের অবহিতকরণ সভা

গাজীপুরে ২২ জুন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের অবহিতকরণ সভা

শেয়ার করুন

মুহাম্মদ আতিকুর রহমান
স্টাফ রিপোর্টার ॥
গাজীপুরে ২২ জুন-২০১৯ জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের অবহিতকরণ সভা আজ বুধবার সকালে নগর ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের ফুড এন্ড স্যানিটেশন অফিসার মলয় কুমার দাসের সঞ্চালনায় ও সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) কে.এম রাহাতুল ইসলামের সভাপতিত্বে অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা ড. সেলিম শেখ, হেলথ্ অফিসার ডাঃ মোহাম্মদ রহমত উল্লাহ, গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ মজিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক এম. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ কালিমুল্লাহ ইকবাল প্রমুখ।

সভায় জানানো হয়, ৬-১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে দু’টি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। শিশুরা যাতে কোন ক্রমেই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে। এজন্য পত্রিকা ও টিভি চ্যানেলের মাধ্যমে ব্যাপক প্রচারণা চালাতে হবে। যাতে সবাই এ ব্যাপারে আরো বেশি সচেতন হতে পারে এবং সিটি কর্পোরেশনের পক্ষ হতে মহানগরের বিভিন্ন এলাকায় মসজিদের মাইক দিয়ে প্রচারণা চালানো হবে।

সভায় আরো জানানো হয়, আগামী ২২ জুন অনুষ্ঠিতব্য জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে গাজীপুর সিটির ১ ও ৪ দুইটি জোনের ২৭টি ওয়ার্ডে প্রায় ৯লাখ ৩৬হাজার ৯৬২জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নেয়া হয়েছে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সি ১১ হাজার ৫০০জন শিশু এবং ১২মাস থেকে ৫৯ মাস বয়সিদের সংখা হলো ৮৮ হাজার ৫৯৩জন শিশু রয়েছে। ক্যাপসুল খাওয়ানোর জন্য ২৫৯টি কেন্দ্র, ১৩ টি মোবাইল কেন্দ্র, ৬টি স্থায়ী কেন্দ্র এবং ৭টি ভ্যাকসিন ব্যাংক থাকবে।

সভায় গাজীপুরে কর্মরত প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া ও অনলাইন মিডিয়ার ৪০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন। শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর প্রয়োজনীয়তার ওপর মাল্টিমিডিয়ার প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন তথ্য উপাত্ত উপস্থাপন করা হয়।

গাজীপুর সিটি কর্পোরেশন স্বাস্থ্য বিভাগের আয়োজনে ও স্বাস্থ্য অধিদপ্তর, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের সহযোগিতায় ওই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।