শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত ১০০

ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত ১০০

শেয়ার করুন

ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, মালির মধ্যাঞ্চলের শহর সাংগার নিকটবর্তী এলাকা সোবান-কুতে এ হামলার ঘটনা ঘটে। রাতভর হামলায় পুড়িয়ে দেওয়া হয়েছে প্রায় সব বাড়িঘর।মালিতে একটি গ্রামে দোগন ক্ষুদ্র নৃগোষ্ঠীর ওপর সন্ত্রাসী হামলায় অন্তত ১০০ জন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও ১৯ জন। গতকাল সোমবার দেশটির সরকারের দেওয়া এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।এখন পর্যন্ত ১০০ জনের মরদেহ পাওয়া গেছে। এদের অনেকেরই শরীর পোড়া ছিল।

এখনো নিহতদের খোঁজে কাজ চলছে। তবে এখন পর্যন্ত কোনো সন্ত্রাসী সংগঠন হামলার দায় স্বীকার করেনি।এদিকে সন্দেহভাজন সন্ত্রাসীরা এই হামলা চালিয়েছে বলে মনে করছে মালি সরকার।তবে, ওই অঞ্চলে দোগন এবং ফুলানি বাসিন্দাদের মধ্যে বহুদিনের দ্বন্দ্ব রয়েছে। এর মূল কারণ দোগনরা প্রথাগত পদ্ধতিতে চাষবাস করে জীবিকা নির্বাহ করে।

অন্যদিকে পশ্চিম আফ্রিকা থেকে আসা ফুলানি গোত্রের লোকেরা কিছুটা যাযাবর জীবনযাপন করে। এই দুই গোষ্ঠীর মধ্যে জমির মালিকানা নিয়ে বিরোধ অনেক পুরোনো।এ ঘটনায় বেঁচে যাওয়াদের একজন জানান, শুরুতে পুরো গ্রাম ঘিরে ফেলা হয়। কেউ পালানোর চেষ্টা করলেই তাকে মেরে ফেলা হয়।এদিকে সহিংসতার ঘটনায় নিন্দা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম বৌবাকার কেইতা।

আরো পড়ুন অন্য সংবাদ…..রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৪১ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।ডিএমপি সূত্রে জানা যায়, গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ১ হাজার ৩৭ পিস ইয়াবা, ২২৩ গ্রাম ৩৯৫ পুরিয়া হেরোইন,

১ কেজি ৭৫ গ্রাম গাঁজা ও ৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৯টি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মো. মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ডিএমপির বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ এ অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করেছে।