শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > গাজীপুরে নিষিদ্ধ সংঘঠন হিজবুত তাহরীর ২ সদস্য গ্রেফতার

গাজীপুরে নিষিদ্ধ সংঘঠন হিজবুত তাহরীর ২ সদস্য গ্রেফতার

শেয়ার করুন

প্রেসবিজ্ঞপ্তি ॥
গাজীপুর জেলা শ্রীপুর থানা সাটিয়াবাড়ি এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত সংঘঠন ‘হিজবুত তাহরীর বাংলাদেশের’ ২ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব।

গত মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে শ্রীপুর সাটিয়াবাড়ি এলাকার মোল্লার রোড দেলুয়ারের বাড়িতে র‌্যাব-১ লেঃ কর্ণেল মোঃ সারওয়ার-বিন-কাশেম, বিপিএম, পিএসসি, এসি এর নির্দেশে লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএন এর নেতৃতে অভিযান চালানো হয়।

র‌্যাবের অভিযানে সিরাজগঞ্জ জেলা ও সদর বহুলী গ্রামের মো: সুরুজ্জামান শেখের পুত্র মো: হামিদ সিরাজী (৩৩) আটক করা হয়। তার রুম তল্লাশী করে উগ্রবাদী কার্যক্রমে উদ্বুদ্ধ করণের ২৩টি বই, ১টি নোটবুক, ১টি মোবাইল ফোন, এবং ৩টি শার্ট উদ্ধার করা হয়।
পরবর্তীতে হামিদ সিরাজীর তথ্যমতে চট্টগ্রামের বায়েজীদ বোস্তামী থানা কুঞ্জছায়া এলাকায় অভিযান চালিয়ে ডিএমপি ধানমন্ডি থানা ৭নং রোড এলাকার মৃত আবু হেনা ফজলের পুত্র মো: ওসামা ফজলে এলাহী (২৯) কে গ্রেফতার করা হয়।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা ‘হিজবুত তাহ্রীর বাংলাদেশ’ এর সক্রিয় সদস্য এবং মো: ওসামা ফজলে এলাহী উক্ত সংগঠনের অন্যতম ‘‘থিংক ট্যাঙ্ক’’ ও অর্থদাতা। osama abdullah নামক ফেইসবুক আইডি ব্যবহার করে ওসামা যুক্তরাজ্য ভিত্তিক দাওয়াতী সংগঠন IERA এর অনুসরণে Mission dawah Bangladesh নামক ফেইসবুক পেইজ খুলে উক্ত পেইজের এ্যাডমিন হিসেবে আন্তর্জাতিক উগ্রবাদি মতাদর্শের সমর্থনে বিভিন্ন পোস্ট করে। উক্ত পোস্ট লিফলেট আকারে প্রচারের জন্য সে হামিদ সিরাজী কে বিকাশের মাধ্যমে ৮ হাজার টাকা প্রদান করে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে তারা আরও জানায়, তাহারা তাহাদের অন্যান্য সদস্যদের মধ্যে সন্ত্রাসী কার্যক্রম পরিচালিত করার জন্য বইপুস্তক বিলি বন্টন, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তির মাধ্যমে তথ্য আদান প্রদান করিয়া একে অপরকে সাহায্য সহায়তা ও প্ররোচিত করে উগ্রবাদী কার্যক্রম বেগবান ও অর্থায়ন করিয়া আসছে। অনেকেই তথ্য প্রযুক্তি বিষয়ে বিশেষজ্ঞ। জিজ্ঞাসাবাদে তাদের সহযোগী আরো অনেকের নাম প্রকাশ পায়। গ্রেফতারকৃতরা দেশের জন নিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার লক্ষ্যে নাশকতা করিয়া জনগণের মধ্যে আতংক সৃষ্টি করার জন্য ষড়যন্ত্র করিয়া আসছিল।

আরও জানা যায়, তারা গোপন বৈঠকের মাধ্যমে সন্ত্রাসী কর্মকান্ডের তথ্য আদান প্রদান করে। তাদের পলাতক সহযোগীদের সহায়তায় নিষিদ্ধ সত্ত্বাকে সমর্থন পূর্বক সদস্যপদ লাভ করে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কর্মকান্ডে নিয়োজিত থেকে সংগঠনকে শক্তিশালী করে বাংলাদেশের শাস্তি-শৃঙ্খলা বিনষ্ট করাসহ দেশের নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব ধ্বংস করার চক্রান্তে ষড়যন্ত্রে লিপ্ত থাকে বলে স্বীকার করে।