শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > বঙ্গবীর ওসমানী স্মৃতি পদক পেলেন ডা. ছাদেকুর

বঙ্গবীর ওসমানী স্মৃতি পদক পেলেন ডা. ছাদেকুর

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুরঃ চিকিৎসা ও মানবসেবায় বিশেষ অবদানের জন্য কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দকে বঙ্গবীর জেনারেল এম.এ.জি ওসমানী স্মৃতি পদক ২০১৯ প্রদান করা হয়েছে। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোকিত মানুষের জন্য ফাউন্ডেশনের আয়োজনে শুক্রবার বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে তাকে এ সম্মাননা পদক প্রদান করা হয়।
মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ‘স্বাধীনতার ৪৮ বছরে আমাদের প্রত্যাশা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও গণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি সুপ্রীম কোর্টের আপীল বিভাগের বিচারপতি মো. ছিদ্দিকুর রহমান মিয়া ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দের হাতে বঙ্গবীর জেনারেল এম.এ.জি ওসমানী স্মৃতি পদক তুলে দেন। আলোকিত মানুষের জন্য ফাউন্ডেশনের সভাপতি মুহাম্মদ আতা উল্লাহ খানের সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি আব্দুল সালাম মামুন। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল এবং স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের মহাসচিব এম.এইচ আরমান চৌধুরী। গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যাঞ্জেলর প্রফেসর ড.কামাল উদ্দিন আহম্মেদ, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন, অতিরিক্ত সচিব ম্যাজিস্ট্রেট আলহাজ্ব রোকন-উল-দৌলা, সংস্থাপন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব তপন কুমার নাখ, ব্যারিষ্টার মো. জাকির হোসেন, কর্ণেল মো. আশরাফ আলদ্বীন, আন্তর্জাতিক অপরাধ তদন্ত সংস্থার এডিশনাল এসপি মো. নুরুল ইসলাম বিপিএম ও চিত্রনায়িকা সৈয়দা কামরুন নাহার শাহনুর প্রমুখ।
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ বলেন, মানুষের সেবায় আছি বেঁচে, মানবসেবায় সুখ পাই খুঁজে। এ সম্মাননা আমার কাজের দায়িত্ব বাড়িয়ে দিয়েছে। হাসপাতালের দায়িত্ব নেয়ার পর সেবার মান বৃদ্ধি পেয়েছে। কর্তব্য ও দায়িত্ব থেকেই মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছি।