শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > মরক্কোর ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান স্পিকারের

মরক্কোর ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান স্পিকারের

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, মরক্কোর সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ভবিষ্যতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

তিনি বলেন, বাংলাদেশে এখন বিনিয়োগের সুষ্ঠু পরিবেশ রয়েছে। সারাদেশে সরকার ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপন করেছে। তিনি এ সকল অর্থনৈতিক অঞ্চলে মরক্কোর ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান জানান।

শুক্রবার মরক্কোর রাবাতে বাংলাদেশ হাউজে স্পিকারের সঙ্গে মরক্কোর ডিপ্লোম্যাটিক ফাউন্ডেশনের কিং হাসান সাক্ষাৎ করতে এলে এসব কথা বলেন তিনি।

সাক্ষাৎকালে তারা দুদেশের সংসদীয় গণতন্ত্র, বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন এবং দ্বি-পাক্ষিক বাণিজ্যের প্রসার নিয়ে আলোচনা করেন।

মরক্কোর ডিপ্লোম্যাটিক ফাউন্ডেশনের কিং হাসান বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন এবং বাণিজ্য প্রসারে মরক্কোর ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ করবেন- মর্মে স্পিকারকে আশ্বস্ত করেন। তৃতীয়বারের মতো স্পিকার নির্বাচিত হওয়ায় তিনি স্পিকারকে অভিনন্দন জানান।

এ সময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, সৈয়দা জাকিয়া নূর এমপি এবং জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান উপস্থিত ছিলেন।