শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কালীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় প্রতিবন্ধীসহ ৭ জন আহত

কালীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় প্রতিবন্ধীসহ ৭ জন আহত

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুরঃ কালীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় প্রতিবন্ধী ও মহিলাসহ ৭ জন গুরুতর আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। সোমবার সকালে উপজেলার জামালপুর ইউনিয়নের মধ্য জামালপুর গ্রামে হামলার ঘটনাটি ঘটেছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।
এলাকাবাসী ও নির্যাতিত পরিবার সূত্রে জানা যায়, জামালপুর ইউনিয়নের মধ্য জামালপুর গ্রামের মো.আকরাম হোসেন পুংকু গংয়ের সাথে লাল মিয়া সরকার ও মো. ফটিক সরকার গংদের দীর্ঘদিন যাবত পৈত্রিক ও ক্রয়কৃত সম্পত্তি নিয়ে বিরোধ চলছিল। এ যাবত স্থানীয় ও ইউনিয়ন পরিষদ সহ মোট পাঁচটি সালিশ বৈঠক হলেও তাদের উভয়পক্ষের মাঝে জমির বিরোধ মিটাতে পারেনি। সোমবার সকালে মো.আকরাম হোসেন, ফারুক সরকার, সরল সরকার, রায়হান সরকার ও সোলেমান সরকারসহ অজ্ঞাত ৩/৪ মিলে দেশীয় অস্ত্রে সন্ত্রে সজ্জিত হয়ে লাল মিয়া সরকার ও মো. ফটিক সরকার গংদের ওপর হামলা চালায়। হামলাকারীরা প্রতিবন্ধী লাল মিয়া সরকার (৬৫), সেলিনা বেগম (৪৮), ফটিক সরকার (৬০), মাসুম সরকার (৩৫), আবু কালাম সরকার (৩৫) স্কুল শিক্ষার্থী সাদিক সরকার (১৩) ও জামিলা বেগমকে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে। প্রতিপক্ষরা ফটিকের হাত ভেঙ্গে দেয়, তার স্ত্রী সেলিনা বেগম ও তার পুত্র মাসুম সরকারের মাথা ফাটিয়ে দিয়েছে। মৃত রশিদ সরকারের পুত্র আবু কালামের মাথায় উপর্যুপরি আঘাত করে রক্তাক্ত জখম করে প্রতিপক্ষরা। জামালপুর আরএম বিদ্যাপীঠ স্কুলের ৭ম শ্রেণির শিক্ষার্থী সাদিক সরকারের হাত ও মাথায় গুরুতর জখম করে। প্রতিবন্ধী লাল মিয়া ও তার স্ত্রী জামিলা বেগমকে প্রতিপক্ষের লোকজন পিটিয়ে মারাত্মকভাবে আহত করে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে কালীগঞ্জ স্বাস্থ্য কমপেক্স ভর্তি করেন। এ সংক্রান্ত বিষয়ে মো.ফটিক সরকার বাদী হয়ে দুপুরে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
কালীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো.সুলতানউদ্দিন খান মারামারির ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, এ সংক্রান্ত বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়ে হাসপাতালে গিয়ে আহতদের সাথে কথা বলেছি।