শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > গাজীপুরে প্রশ্নপত্র ফাঁস চক্রের ২ সদস্য আটক

গাজীপুরে প্রশ্নপত্র ফাঁস চক্রের ২ সদস্য আটক

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: পিএসসি, জেএসসি এবং এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই সদস্যকে গাজীপুর থেকে আটক করেছে র‌্যাব। শুক্রবার সকালে র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাস্প এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
আটককৃতরা হলো- গাজীপুরের যোগিরসীট এলাকার আবুল হাসেমের পুত্র কোচিং সেন্টারের শিক্ষক মো. রফিকুল ইসলাম (২৫) এবং একই এলাকার শুকুর আলীর পুত্র মো. আকরাম হোসেন (২১)।
র‌্যাব জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে যোগীরসীট বাজার এলাকায় অভিযান চালায় র‌্যাবের একটি দল। সেখান থেকে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের সক্রিয় দুই সদস্যকে আটক করা হয়। তাদের কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‌্যাব আরো জানায়, প্রাথমিক জিজ্ঞসাবাদে রফিকুল ইসলাম জানিয়েছে সে গাজীপুরের ভাওয়াল বদলে আলম কলেজের অনার্স ৪র্থ বর্ষের ছাত্র। পাশাপাশি সে একটি কোচিং সেন্টার পরিচালনা করে। কোচিং সেন্টারের শিক্ষকতা করার নামে ২০১৭ সালে বিভিন্ন ফেসবুক আইডি খুলে প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত কার্যক্রম শুরু করে সে। ২০১৭ সালের পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায় ৮-১০ টি বিষয়ের প্রশ্ন বিক্রি করে মোটা অংকের টাকা আয় করে।
জিজ্ঞাসাবাদে আকরাম জানিয়েছে, ২০১৮ সালে মো. রফিকুল ইসলামের ফেসবুক আইডি থেকে অনলাইনে প্রশ্নফাঁসের কাজে যুক্ত হয়। ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় সে ১০ টি বিষয়ের প্রশ্নের পোষ্ট দেয়।