সোমবার , ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ , ১লা আশ্বিন, ১৪৩১ , ১২ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > ভ্যারাইটিজ > কাপাসিয়ায় সমাজ সেবা ও মানব কল্যাণে অনন্য ‘সততা যুব সংগঠন’

কাপাসিয়ায় সমাজ সেবা ও মানব কল্যাণে অনন্য ‘সততা যুব সংগঠন’

শেয়ার করুন


তাওহীদ হোসেন
কাপাসিয়া প্রতিনিধি
গাজীপুরঃ কাপাসিয়া সদর ইউনিয়নের সূর্যনারায়নপুর গ্রামের ১০ জন যুবক সমাজ থেকে মাদক দূরীকরণ ও মানবকল্যাণের লক্ষ্য নিয়ে কাওলারটেকে গঠন করে সততা যুব সংগঠন। সমাজ সেবা ও মানবকল্যাণ মূলক কর্মকান্ড দেখে সূর্যনারায়নপুর কাওলারটেক গ্রামের সকল যুবক সংগঠনটির সাথে যুক্ত হয়। বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা ৬০ জন। সংগঠনটির কর্মকান্ড পর্যালোচনা করে ২২/৯/২০২০ সালে নিবন্ধনের ( রেজি নং গাজীঃ ১১১) আওতায় আনেন। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে এলাকার রাস্তা-ঘাট মেরামত, কালভার্টে পাইপ (চুংগি ) স্থাপন, মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় উৎসাহ প্রদানের লক্ষ্যে সংবর্ধনা, গ্রামের মৃত ব্যক্তিদের আত্মার মাগফিরাত কামনায় প্রতি রমজানে ইফতার ও দোয়া মাহফিল, গাছে গাছে ধর্মিয় উক্তি লাগানো, বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয়সহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। এপর্যন্ত প্রায় ১০০০+ ব্যক্তিকে সংগঠনের সদস্যরা স্বেচ্ছায় রক্তদান করেছেন। শীতে হতদরিদ্রদের কম্বল বিতরণ করে সংগঠনের সদস্যরা।

সততা যুব সংগঠনের সদস্যরা কালভার্টে পাইপ (চুংগি ) স্থাপন করছেন।

মহামারি করোনার সময় সততা যুব সংগঠন মসজিদ, মাদ্রাসা ও স্কুলের ছাত্র-ছাত্রীদের সাবান হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, ২৩০টি অসহায় পরিবারকে সহযোগিতা ও ঈদ সামগ্রী বিতরণ করে। করোনার সময় অসহায় কৃষকদের ধান কেটে দেয় সংগঠনের সদস্যরা।
সংগঠনের সভাপতি মোঃ সুমন জানান, কাওলারটেক গ্রামকে আমরা নেশা মুক্ত করতে পেরেছি। এ কাজে আমাদের সবচেয়ে বেশি সহযোগিতা করেছে এলাকার যুবকরা। তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। তারা সংগঠনের সকল কাজে ঝাপিয়ে পড়ে। কৃতজ্ঞতা প্রকাশ করছি সততা যুব সংগঠনের স্বপ্নদ্রষ্টা ছোট ভাই কাউছার আহমদ রবিনের প্রতি। সে এ উদ্যোগটি না নিলে এ সংগঠনটি প্রতিষ্ঠিত হতোনা। এলাকার বয়োজ্যেষ্ঠরাও আমাদের কাজের সঙ্গে সম্পৃক্ত হয়ে আমাদের উৎসাহ প্রদান করে।স ততা যুব সংগঠন তাদের প্রতি কৃতজ্ঞ।