শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ৯ পৌরসভায় ভোট গ্রহণ চলছে

৯ পৌরসভায় ভোট গ্রহণ চলছে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: দলীয় প্রতীকে চরম উৎকণ্ঠা আর শঙ্কার মধ্যে তৃতীয় ধাপে দেশের ৯টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আজ বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

৯টি পৌরসভায় হলো- নরসিংদী জেলার পলাশের ঘোড়াশাল, রায়পুরা, লক্ষ্মীপুর জেলার লক্স্মীপুর, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, নোয়াখালী জেলার নোয়াখালী, সেনবাগ, ফেনীর ছাগলনাইয়া, কক্সবাজারের টেকনাফ ও খাগড়াছড়ির রামগড়।

এই নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থী-সমর্থক ও ভোটাররা সুষ্ঠু ভোটের দাবি জানিয়ে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছেন।

ইসির নির্বাচন সমন্বয় ও ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব রাজীব আহসান জানান, নরসিংদীর রায়পুরা পৌরসভার ২নং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী এবং ঘোড়াশাল পৌরসভার ১, ২, ৩, ৫, ৭ ও ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

৯টি পৌরসভায় মেয়র পদে ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে বিভিন্ন রাজনৈতিক দলের ২১ জন এবং স্বতন্ত্র প্রার্থী ছয়জন। সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৩১৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী পদে ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি পৌরসভায় সাধারণ ওয়ার্ড সংখ্যা ৮৭টি, সংরক্ষিত ওয়ার্ড ২৯টি।

ভোটকেন্দ্র ১৩৩টি, ভোটকক্ষ ৮৭৯টি। এসব পৌরসভায় ভোটার রয়েছে ৩ লাখ ১৩ হাজার ৬৫১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৯ হাজার ২৫৫জন এবং মহিলা ভোটার ১ লাখ ৫৪ হাজার ৩৯৬জন।