রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > ৬ দিনের রাষ্ট্রীয় সফরে চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী

৬ দিনের রাষ্ট্রীয় সফরে চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ সফল জাপান সফরের পর এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬ দিনের রাষ্ট্রীয় সফরে চীন যাচ্ছেন। চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াং এর আমন্ত্রণে প্রধানমন্ত্রীর এই চীন সফর। আগামী ৬ জুন থেকে ১১ জুন পর্যন্ত তিনি চীন সফর করবেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এই সফরকালে শেখ হাসিনা চীনের প্রধানমন্ত্রীর সাথে এক আনুষ্ঠানিক বৈঠক করবেন। তিনি চীনের প্রেসিডেন্ট ঝি জিনপিং, চাইনিজ পিপলস পলিটিক্যাল কনসালটেটিভ কনফারেন্স (সিপিপিসিসি)-এর চেয়ারম্যান উ ঝেনসেংয়ের সঙ্গে সাক্ষাৎ করবেন।
সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনের উপ-প্রধানমন্ত্রী ওয়াং ইয়াংয়ের সাথেও বৈঠকে মিলিত হবেন। চীনের আন্তর্জাতিক বাণিজ্য উন্নয়ন কাউন্সিলের (সিসিপিআইটি) আয়োজনে চীন এবং বাংলাদেশের মধ্যে বিনিয়োগ ও বাণিজ্য উন্নয়নে বাংলাদেশ-চীন অর্থনৈতিক ও বাণিজ্য সহযোগিতা ফোরামেও ভাষণ দেবেন তিনি ।
এই সফরে বেইজিং যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬ জুন বিশেষ অতিথি হিসেবে ইউনান প্রদেশের গভর্নর লি জিহেংয়ের আমন্ত্রণে কুনমিং-এ দ্বিতীয় চীন-দক্ষিণ এশিয়া প্রদর্শনীর উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।
এ ছাড়াও তিনি ৭ জুন চায়না-দক্ষিণ এশিয়া বিজনেস ফোরামের আয়োজিত সমাবেশে ভাষণ দেবেন।
উল্লেখ্য, জাপানে চারদিনের রাষ্ট্রীয় সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বৃহস্পতিবার দেশে ফিরে আসেন। শনিবার গণভবণে আয়োজিত সংবাদ সম্মেলনে সে সফর সফল হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।