রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ৬ উইকেটে হারলো আফগানিস্তান

৬ উইকেটে হারলো আফগানিস্তান

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ঢাকা: নেপিয়ারে হারই নিয়তি ছিল। আগে থেকেই জানা কথা। জানতো আফগানরাও। এ কারণে তাদের চেষ্টা ছিল এই ম্যাচ থেকে অভিজ্ঞতা অর্জন। যতটুকু পারা যায়, যত ভালো খেলা যায়- এই মূলমন্ত্রই ছিল তাদের মনে। শেষ পর্যন্ত হেরেছেও, তবে লড়াই করে। স্বাগতিক নিউজিল্যান্ডের সামনে ১৮৭ রানের লক্ষ্য দিয়ে চার উইকেট তুলে নিয়েছিল শাপুর জাদরানরা। শেষ পর্যন্ত হার ৬ উইকেটে।

জয়ের জন্য ১৮৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা বেশ ভালো হয়েছিল কিউইদের। তবে দু’দুটি রান আউটই তাদেরকে এতটা ভোগালো শেষ পর্যন্ত। ৫৭ রানে মার্টিন গাপটিল আর ১৯ রানে থাকা গ্র্যান্ট এলিয়ট রান আউট হয়ে ফিরে যান। উইকেট হারান ব্রেন্ডন ম্যাককুলাম মোহাম্মদ নবির বলে বোল্ড হয়ে আর কেনে উইলিয়ামসন, শাপুর জাদরানের বলে সামিউল্লাহ সেনওয়ারির হাতে ক্যাচ দিয়ে।

শেষ পর্যন্ত ৩৬.১ ওভারে (৮৩ বল, অথ্যাৎ ১৩.৫ ওভার হাতে রেখে) জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড। মাত্র ১৮ রান দিয়ে ৪ উইকেট তুলে নেওয়া ড্যানিয়েল ভেট্টোরি জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

২০৭৯৮৫.৩এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৭.৪ ওভারে অলআউট হওয়ার আগে ১৮৬ রান সংগ্রহ করে আফগানিস্তান। সামিউল্লাহ সেনওয়ারি ৫৪ এবং নজিবুল্লাহ জাদরান করেন ৫৬ রান। ভেট্টোরি একাই নেন ৪ উইকেট। ট্রেন্ট বোল্ট ৩টি, এন্ডারসন ২টি এবং মিলনে নেন ১টি উইকেট।