শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ৩ ম্যাচ নিষিদ্ধ সাকিব

৩ ম্যাচ নিষিদ্ধ সাকিব

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ‘অশ্লীল’ অঙ্গভঙ্গির দায়ে ৩টি ওয়ানডে ম্যাচে নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই সঙ্গে দেশসেরা এই ক্রিকেটারকে ৩ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

শুক্রবার রাতে বিসিবির এক জরুরি সভা শেষে এ সিদ্ধান্ত জানানো হয়। এর আগে সাকিবের বক্তব্য নেন তারা। সাকিব এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন এবং এর দায়-দায়িত্ব নিজের কাঁধেই নেন।

বিসিবি প্রণীত কোড অব কন্ডাক্ট বা আচরণবিধি ভঙ্গের দায়ে সাকিবকে কী শাস্তি দেয়া হবে সে ব্যাপারে বিস্তারিত আলোচনা করে শেষ পর্যন্ত তাকে ৩টি ওয়ানডে ম্যাচে নিষিদ্ধ এবং ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

বিসিবির অনুসন্ধানে লাইভ ক্যামেরার সামনে সাকিবের আচরণ মোটেও শোভনীয় ছিল না বলে প্রমাণিত হয়। গত ২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচ চলার সময় ওই অপকর্মটি ঘটান সাকিব।

বিসিবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী অফিসার (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘সাকিব এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন এবং তার মানের খেলোয়াড় হিসেবে এ আচরণ মোটেও উপযুক্ত ছিল না বলে স্বীকার করেছেন। এ ধরণের আচরণ যে মোটেও গ্রহণযোগ্য নয় সে ব্যাপারেও তাকে সতর্ক করে দিয়েছি। পরে বোর্ড আলোচনা করে সাকিবকে ৩টি ওয়ানডে ম্যাচে নিষিদ্ধ এবং ৩ লাখ টাকা জরিমানা করার বিষয়ে সিদ্ধান্ত নেয়।