শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > ৩ দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলন শুরু আজ

৩ দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলন শুরু আজ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
সরকারের নীতি-নির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে মতবিনিময় এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিতেই শুরু হচ্ছে ৩ দিনব্যাপী বার্ষিক জেলা প্রশাসক সম্মেলন।

মঙ্গলবার (২৫ জুলাই) সকাল ১০টায় এই সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিপরিষদ সচিবের সভাপতিত্বে সম্মেলনে অংশ নিচ্ছেন বিভাগীয় কমিশনাররাও।

সরকারের বিভিন্ন নীতিমালা, নির্দেশনা, অগ্রাধিকার বাস্তবায়নের উপায় তথা কার্যকর ও সাবলীলভাবে প্রশাসন পরিচালনা ও আইন-শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের প্রস্তাবনা নিয়ে আলোচনার জন্য প্রতিবছর এই সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে ৩৪৯টি প্রস্তাব তোলার কথা রয়েছে, যার মধ্যে ৫২টি মন্ত্রণালয় ও বিভাগ সম্পর্কিত। এবারের সম্মেলনে অধিবেশন রয়েছে ১৮টি। এ  সম্মেলনে থাকবেন মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সিনিয়র সচিব ও সচিবরাও।

এর আগে, গতকাল সচিবালয়ে ‘জেলা প্রশাসক সম্মেলন-২০১৭’ নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন- বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের সঙ্গে সরকারের নীতি, দর্শন, প্রাধিকার- এগুলো নিয়ে প্রতি বছর বৈঠক হয়।

তিনি বলেন, এবার প্রাপ্ত প্রস্তাব ৩৪৯টি। এগুলো ৫২টি মন্ত্রণালয় ও বিভাগ সম্পর্কিত। বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছ থেকে প্রস্তাবগুলো এসেছে।