রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > ৩ জেলায় বন্যায় মৃত্যু ২২, নিখোঁজ ২৮

৩ জেলায় বন্যায় মৃত্যু ২২, নিখোঁজ ২৮

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥

টানা বর্ষণ ও ভারত থেকে নেমে আসা উজানের পানিতে দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। বন্যার কারণে গত ২৪ ঘণ্টায় দিনাজপুর, কুড়িগ্রাম ও ঠাকুরগাঁওয়ে ২২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এছাড়া রংপুর, কুড়িগ্রামসহ কয়েকটি জেলার বিভিন্ন এলাকায় বন্যার পানিতে ভেসে নিখোঁজ রয়েছেন অন্তত ২৮ জন। পানিবন্দি হয়ে পড়েছেন ওইসব জেলার লাখ লাখ মানুষ। দ্রুত ছড়িয়ে পড়ছে ডায়রিয়াসহ পানিবাহিত বিভিন্ন রোগ। ঘরবাড়ি বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছেন অনেকে।

এছাড়া ট্রেন ও সড়ক যোগাযোগ বিভিন্ন হয়ে পড়ায় পানিবন্দি হাজারও মানুষ মৃত্যু ঝুঁকিতে রয়েছেন। অর্ধাহারে অনাহারে মানবেতর জীবন কাটাচ্ছেন বানভাসি মানুষ। তাদের উদ্ধারে কাজ শুরু করেছে সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা।

জানা যায়, দিনাজপুরে বন্যায় পানিতে ডুবে, দেয়াল চাপায় এবং সাপের কামড়ে ১৫ জনের মুত্যু হয়েছে। এর মধ্যে দিনাজপুর সদরে ৩ জন, বিরলে ৫ জন, কাহারোলে ৫ জন, নবাবগঞ্জে একজন এবং বীরগঞ্জে একজনের মৃত্যু হয়।

কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলার বন্যায় এ পর্যন্ত ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া ঠাকুরগাঁওয়ে এক নারীর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে।ওই নারীর নাম রেহেনা পারভীন।