শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ২ রানে হেরে গেল বাংলাদেশ

২ রানে হেরে গেল বাংলাদেশ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ বন্দরনগরী চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে শ্বাসরুদ্ধকর প্রথম টি২০ ম্যাচে মাত্র ২ রানে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। ২০ ওভারে বাংলাদেশ সংগ্রহ করেছে ৭ উইকেটে ১৬৬ রান। ফলে মাত্র ২ রানে হেরে যায় টাইগাররা। শেষ ওভারে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ছিলো ১৭ রান।

থিসারা পেরেরার শেষ ওভারের প্রথম বলটি সীমানার বাইরে পাঠান এনামুল। এরপর দ্বিতীয় বলে নেন দুই রান। তৃতীয় বলে অবশ্য ফরহাদ রেজা রান আউট হন। চতুর্থ বলে আবারো বলকে সীমানার বাইরে পাঠান এনামুল। ২ বলে দরকার ৭ রান। পঞ্চম বলটি সীমানার বাইরে পাঠালে শেষ বলে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন পড়ে ৩ রানের। কিন্তু দুর্ভাগ্য বাংলাদেশের, দুর্ভাগ্য এনামুল হক বিজয়ের। থিসারা পেরেরার শেষ বলটি ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ আউট হয়ে বিদায় নেন ৫৮ রান করা এনামুল।

উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল ও শামসুর রহমান ৫২ রানের দারুণ সূচনা এনে দেন। শামসুর রহমান ১৫ বলে চার বাউন্ডারিতে ২২ রান করে আউট হন। এরপর দলীয় ৬৪ রানে তামিম ইকবাল ৩০ রান করে বিদায় নিলে দ্বিতীয় উইকেট হারায় স্বাগতিকরা।

১৭ বলে দুই চার ও এক ছক্কায় ২৬ রান করে কুলাসেকারার বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরেন সাকিব আল হাসান। এরপর ১৬ রান করে নাসির আউট হন। অভিষিক্ত মিথুন আলী কোনো রান না করেই সাজঘরে ফেরত গেলে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ। দলীয় রান তখন ১৩৪।

এর আগে সফরকারি শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৮ রান সংগ্রহ করে। কুশাল পেরেরা ঝড়ো ব্যাটিং শুরু করেন। তিনি ৪৪ বলে করেন ৬৪ রান। তবে বাংলাদেশের পক্ষে প্রথম আঘাত হানতে সক্ষম হন অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা। শূন্য রানে দিলশানকে সাজঘরে ফিরান মাশরাফি। তবে রানের চাকা সচল রাখে শ্রীলংকা।

পরে সাকিব আল হাসান ও রুবেল হোসেন বল করতে এসে শ্রীলংকার রানের চাকাকে কিছুটা নিয়ন্ত্রণ করতে সক্ষম হন। প্রথম ওভারেই সাকিব আউট করেন চান্ডিমালকে। তিনি করেন ১৮ রান। ২০ ওভার শেষে শ্রীলংকা ৭ উইকেটে ১৬৭ রান করেন। ফলে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন হয় ১৬৯ রান। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান, মাশরাফি বিন মোর্তজা ও আরাফাত সানি ২টি করে উইকেট নেন।