শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ২৪ অক্টোবরের পর গণবিস্ফোরণ!

২৪ অক্টোবরের পর গণবিস্ফোরণ!

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ তত্ত্বাবধায়ক ব্যবস্থা পুনর্বহাল ও নেতাদের মুক্তিসহ বিভিন্ন দাবিতে আগামী ২৪ অক্টোবরের পর সরকারবিরোধী গণআন্দোলন গণবিস্ফোরণে রূপ নেবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন জামায়াতে ইসলামী।

মঙ্গলবার জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এ সময় দেশে বিরাজমান রাজনৈতিক সংকট নিরসনের লক্ষ্যে জাতীয় সংসদের চলতি অধিবেশনেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে পুনর্বহাল করে পদত্যাগ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে দাবি করে মাওলানা রফিকুল বলেন, সরকার যে সব নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছিল, তার কোনোটাই পূরণ করতে পারেনি। বিশেষ করে তেল, গ্যাস, বিদ্যুৎ ও পানি সমস্যার সমাধানে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বেকারত্ব দূরীকরণ ও জনদুর্ভোগ লাঘবে সরকার কোনো পদক্ষেপ গ্রহণ করতে পারেনি বলেও দাবি করেন তিনি।

জামায়াত সেক্রেটারি অভিযোগ করে বলেন, প্রশাসনকে দলীয়করণ করে স্বজনপ্রীতি, ঘুষ, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার এবং চাঁদাবাজি-টেন্ডারবাজি ও হত্যা-সন্ত্রাস-গুমে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে এসেছে সরকার।

তিনি দাবি করে বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বর্তমান ক্ষমতাসীন স্বৈরাচারী সরকার শোচনীয়ভাবে পরাজিত হবে। মন্ত্রী-এমপিদের জামানত বাজেয়াপ্ত হবে। বিষয়টি বুঝতে পেরেই সরকার তত্ত্বাবধায়কের দাবি মানতে চায় না।

মাওলানা রফিকুল বলেন, সরকার ক্ষমতায় থেকে নির্বাচনের প্রহসনের নাটক করে গায়ের জোরে ক্ষমতায় আঁকড়ে থাকার ষড়যন্ত্র করছে। জনগণ সরকারের এ চক্রান্ত প্রতিহত করবে। ইতোমধ্যেই জনগণ ঐক্যবদ্ধভাবে সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলেছে।

‘আগামী ২৪ অক্টোবরের পরে দেশের জনগণ জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দসহ ১৮দলের নেতাকর্মী ও আলেমদের মুক্তি এবং বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ ট্রাইব্যুনাল বাতিল করে অবিলম্বে সরকারের পদত্যাগের দাবিতে প্রচণ্ড গণআন্দোলন শুরু করবে। এ আন্দোলন গণবিস্ফোরণে পরিণত হবে’ হুঁশিয়ারি এই জামায়াত নেতার।