শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ২৩ বছর পর ক্রিকেটে ইমরান খান

২৩ বছর পর ক্রিকেটে ইমরান খান

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: তার হাত ধরে পাকিস্তান বিশ্বকাপ জিতেছিল ১৯৯২ বিশ্বকাপে। সে বছরই ক্রিকেট থেকে অবসরে চলে যান কিংবদন্তি ইমরান খান। তারপর থেকে আর ক্রিকেটমুখো হননি সাবেক পাকিস্তান অধিনায়ক। ব্যস্ত হয়ে পড়েছেন রাজনীতি নিয়ে। ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ বর্তমানে পাকিস্তানের অন্যতম বিরোধী দল।

ক্রিকেট থেকে দূরে সরে চলে যাওয়া ইমরান আবার ক্রিকেটের কাছাকাছি আসছেন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) মাধ্যমে। তাকে আবার দেখা যাবে ক্রিকেট মাঠে। ব্যাট-বল হাতে নয়, উপদেষ্টার ভুমিকায়। আগামী ফেব্রুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতে বসবে পিএসএলের প্রথম আসর। সেখানে পেশোয়ার জালমির সঙ্গে যুক্ত হতে যাচ্ছেন ইমরান। তিনি পেশোয়ার দলের উপদেষ্টার ভুমিকা পালন করবেন তিনি।

পেশোয়ারের শাসনভারও রয়েছে ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের হাতে। তাই তার এই দলের সঙ্গে থাকাটা খুবই স্বাভাবিক। ইমরানের উপদেষ্টা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দলটির মালিক জাভেদ আফ্রিদি, ‘ইমরান খানকে দলের উপদেষ্টা হিসেবে পেয়ে আমরা গর্বিত। উনি কখনও টি২০ ক্রিকেট না খেললেও তার উপস্থিতিই আমাদের দলকে তাঁতিয়ে দেওয়ার জন্য যথেষ্ট।’

জানা গেছে, পেশোয়ারের মালিক জাভেদ আফ্রিদির সঙ্গে ইমরানের সংযোগ করে দিয়েছেন পাকিস্তানের টি২০ অধিনায়ক শহীদ আফ্রিদি নিজেই। তিনি আবার পেশোয়ার দলেরও অধিনায়ক। আফ্রিদিই ইমরানকে পেশোয়ার দলের উপদেষ্টা করাতে রাজি করান।

প্রশ্ন ওঠেছে রাজনীতি নিয়ে ব্যস্ত সময় কাটানো ইমরান কিভাবে সময় বের করবেন? পেশোয়ার দলের উপদেষ্টা হওয়া নিয়ে ইমরান এখন অবধি নিজে কোন প্রতিক্রিয়া দেননি। তবে দলটির মালিক জাভেদের দাবি, শত ব্যস্ততার মাঝেও পেশোয়ার জালমি’র তরুণ ক্রিকেটারদের জন্য সময় বের করতে রাজি হয়েছেন ইমরান।