শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ২২ ডিসেম্বর হাজির না হলে খালেদার জামিন বাতিল

২২ ডিসেম্বর হাজির না হলে খালেদার জামিন বাতিল

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য দিতে ২২ ডিসেম্বর বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত। অন্যথায় তার জামিন বাতিল করা হবে।
পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার বৃহস্পতিবার এ আদেশ দেন।
বৃহস্পতিবার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার আদালতে আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেয়ার দিন ধার্য ছিল খালেদার। বেগম খালেদা জিয়া নারায়ণগঞ্জ নির্বাচনে ব্যস্ত থাকায় আদালতে উপস্থিত হতে না পারায় সময়ের আবেদন দাখিল করেন তার আইনজীবীরা। আদালত সময় মঞ্জুর করে বলেছেন, ২২ ডিসেম্বর হাজির না হলে জামিন বাতিল করা হবে।
আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত প্রথমে নির্দেশ দেন রোববার হাজির হতে হবে বেগম জিয়াকে। পরে তারা আরো সময়ের আবেদন জানালে আদালত প্রথমে সোমবার ও পরে বৃহস্পতিবার পর্যন্ত সময় মঞ্জুর করেন।
গত ৮ ডিসেম্বর খালেদা জিয়ার বক্তব্যের বাকি অংশ দেয়ার জন্য ১৫ ডিসেম্বর দিন ধার্য করেছিলেন আদালত।
এর আগে পুনঃবিবেচনার সময়ের আবেদনে উল্লেখ করা হয়, গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) চ্যারিটেবল মামলার রাষ্ট্রপক্ষের ৩২ জন সাক্ষীর সাক্ষ্য বাতিল করে পুনরায় নেয়ার জন্য আদালতে আবেদন করা হয়। আদালত আবেদনটি নামঞ্জুর করায় হাইকোর্টে একটি রিভিশন আবেদন করেছি। তা শুনানির অপেক্ষায় রয়েছে। তাই আমরা খালেদা জিয়ার পক্ষে মামলাটির আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য মুলতবি রাখার জন্য সময়ের আবেদন দাখিল করেছি।
১ ডিসেম্বর ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালতে আত্মপক্ষ সমর্থন করতে বেগম খালেদা জিয়া উপস্থিত হন। এসময় বিচারক তার বিরুদ্ধে আনীত অভিযোগ ও ৩২ সাক্ষীর জবানবন্দি পড়ে শোনান।
বিচারক খালেদা জিয়াকে সাক্ষীদের সাক্ষ্য ও অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি (খালেদা) নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রত্যাশা করেন।