শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ২০দলীয় জোটের সকাল-সন্ধ্যা হরতাল শুরু

২০দলীয় জোটের সকাল-সন্ধ্যা হরতাল শুরু

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে দেওয়ার প্রতিবাদে ২০দলীয় জোটের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল শুরু হয়েছে।

সোমবার ভোর ৬টা থেকে এ হরতাল শুরু হয়। এর আগে জামায়াতে ইসলামীর ডাকে বৃহস্পতি ও রোববার দুই দফায় ৪৮ ঘণ্টার হরতাল শেষ হয় সোমবার ভোর ৬টায়।
শনিবার গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে জোটের এক বৈঠকের পর সংবাদ সম্মেলনে হরতালের এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ৫ জানুয়ারীর নির্বাচনের পর এটাই প্রথম হরতাল কর্মসূচি বিএনপি নেতৃত্বাধীন জোটের।
হরতালে নাশকতা মোকাবেলায় ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নগরী ও জেলায় পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবির সদস্যরা মাঠে রয়েছেন।
সোমবার হরতাল কর্মসূচির শুরুতে নগরীতে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সতর্ক প্রহরা রয়েছে। রাস্তায় যানবাহন স্বাভাবিক সময়ের তুলনায় কম। সকাল ৬টায় হরতাল শুরু হওয়ার পর থেকে নগরী কিংবা জেলায় কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
তবে রাজধানীর যাত্রাবাড়ী ও ডেমরায় পৃথক পৃথক মিছিল বের করেছে জামায়াত-শিবিরি। এছাড়া শাহবাগ এলাকায় ছাত্রদল ঝটিকা মিছিল বের করলে পুলিশ ধাওয়া দিয়ে ৩জনতে আটক করে।
হরতালে সড়কে রিকশা চলাচল করলেও অন্যান্য গণপরিবহন চলাচল খুবই কম দেখা গেছে। এছাড়া ব্যক্তিগত গাড়ি একেবারেই চোখে পড়েনি।