শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > ১ লাখ টাকা করে সহায়তা পাচ্ছে শ্রীপুরে নিহত শ্রমিকদের পরিবার

১ লাখ টাকা করে সহায়তা পাচ্ছে শ্রীপুরে নিহত শ্রমিকদের পরিবার

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: শ্রীপুরে অটো স্পিনিং মিলে সংঘটিত অগ্নিকান্ডে নিহতদের প্রত্যেক পরিবারকে ১ লাখ টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। বৃহস্পতিবার তিনি এ ঘোষণা দেন বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম।

গত মঙ্গলবার গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুরে অটো স্পিনিং মিলে অগ্নিকান্ডে ছয়জন নিহত হন। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ তহবিল থেকে এ সহায়তা প্রদান করা হবে। শ্রম প্রতিমন্ত্রী অগ্নিদুর্ঘটনায় নিহতের প্রতি শোক প্রকাশ করেন এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

সহায়তার বিষয়ে শ্রম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজম বলেন, একজন শ্রমিকের মৃত্যু অপূরণীয় ক্ষতি। দুর্ঘটনায় নিহত-আহত শ্রমিকদের পাশে শ্রম মন্ত্রণালয় আছে, সব সময় থাকবে।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের গাজীপুর আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাপরিদর্শক ইউসুফ হোসেন জানান, ইতিমধ্যে নিহত শ্রমিকদের নাম-ঠিকানা সংগ্রহ করা হয়েছে।

অগ্নিকান্ডের সময় কারখানাটিতে এক হাজার ২০০ জন শ্রমিক কাজ করছিলেন। আগুন লাগার পরপরই ফায়ার এলাম বেজে উঠলে সব শ্রমিক বেরিয়ে আসতে পারলেও আর কেউ ভেতরে আছেন কি না দেখতে গিয়ে নিহত ছয়জন আটকা পড়েন।