শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > হ্যাজলউড-স্মিথে অস্ট্রেলিয়ার আশা

হ্যাজলউড-স্মিথে অস্ট্রেলিয়ার আশা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ ব্যাকফুটে থেকে ব্রিসবেন টেস্টের দ্বিতীয় দিন শুরু করেছিল অস্ট্রেলিয়া।

তবে উইকেটের ২২ গজে অভিষিক্ত পেসার জশ হ্যাজেলউডের উজ্জ্বল উপস্থিতি এবং ব্যাটিংয়ে স্বাগতিক দলের ভারপ্রাপ্ত অধিনায়ক স্টিভ স্মিথের সাহসী পারফরম্যান্স কক্ষপথে রেখেছে ‘দ্য ইয়োলো’দের। বৃহস্পতিবার টেস্টের দ্বিতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ভারতের থেকে ১৮৭ রান পিছিয়ে অসিরা। এদিন ৫২ ওভার ব্যাট করে চার উইকেট হারিয়ে ২২১ রান তুলতে সমর্থ হয়েছে স্বাগতিকরা।

প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ করা ৪০৮ রানের জবাবে সাহসী শুরুর আভাস দিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। তবে ফর্মে থাকা এই ব্যাটসম্যান বেশিদূর এগুতে পারেননি। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের নবম ওভারের তৃতীয় বলে ব্যক্তিগত ২৯ রান করে উমেশ যাদবের শিকার হন তিনি। স্কোরবোর্ডে তখন স্বাগতিক দলের নামের পাশে ৪৭ রান। ওয়ান ডাউনে নামা শেন ওয়াটসনও খুব বেশি কিছু করতে পারেননি। ১৯.৪ ওভারে দলীয় ৯৮ রানের সময় রবিচন্দন অশ্বিনের ফাঁদে পা দেন এই অলরাউন্ডার।

তবে আরেক ওপেনার ক্রিস রজার্স অর্ধশতক করার পরই থেমেছেন। ৭৯ বলে ১০০ চারের সাহায্যে ৫৫ রান করে সাজঘরে ফেরেন তিনি। শন মার্শও থামেন পঞ্চাশের আগেই। ৩২ রান আসে তার ব্যাট থেকে। কিন্তু উইকেটের এক প্রান্ত আগলে দারুণ স্থিতথী ব্যাটিং করেছেন স্টিভ স্মিথ। ৬৮ বলে ৬৫ রান করে অপরাজিত তিনি। ৭ রান করে স্মিথকে সঙ্গ দিচ্ছেন মিশেল মার্শ। যাতে করে দ্বিতীয় দিন শেষে ৫২ ওভার ব্যাট করে চার উইকেট হারিয়ে ২২১ রান তুলেছে অস্ট্রেলিয়া। ভারতের পক্ষে তিনটি উইকেট নিয়েছেন পেসার উমেশ যাদব।

এর আগে বৃহস্পতিবার ব্রিসবেন টেস্টের দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ৪০৮ রান করে অলআউট হয় ভারত। অভিষিক্ত জোশ হ্যাজলউডের পাঁচ উইকেটে ১০৯.৪ ওভার ব্যাট করে ইনিংস শেষ হয় মহেন্দ্র ধোনি বাহিনীর। সফরকারী দলটি টেস্টের প্রথম দিনের ৪ উইকেটে সংগ্রহ করা ৩১১ রান নিয়ে ব্যাটিংয়ে নেমে আজ স্কোরবোর্ডে আরোও ৯৭ রান যোগ করে অবশিষ্ট ছয় উইকেট হারায়। ভারতের প্রথম ইনিংসে স্বাগতিক অস্ট্রেলিয়ার পক্ষে পাঁচ উইকেট নেন হ্যাজলউড, তিনটি উইকেট গেছে নাথান লিওনের ঝুলিতে।